• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন সাত দেশের রাষ্ট্রদূত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ১২:০৮ পিএম
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন সাত দেশের রাষ্ট্রদূত
গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ম্যানতিতস্কি। ছবি : সংগৃহীত

দ্বাদশ জ൩াতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করার পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সাত দেশের রাষ্ট্রদূত।

সোমবার (৮ জানুয়া🌳রি) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে নিজ ন🔯িজ দেশের পক্ষ থেকে অভিনন্দন জানান তারা।

গণভবনে এদিন শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারত, রাশিয়া, চীন, ভুটান, ফিলিপাইন, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কার রাষ্ট্রদূতরা সꦫৌজন্য সাক্ষাৎ করেন। এ ছাড়া সাক্ষাৎ করেন আগা খান ডিপ্লোমেটিক রিপ্রেজেন♑টেটিভের প্রতিনিধিরাও।

রাষ্ট্রদূতরা বাংলাদেশꦿের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী তাদেরকেও ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রায় সহযোগিতা কামনা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এ কথা꧟ পুনর্ব্যক্ত করেন যে চীনা 🌜নেতারা দীর্ঘদিনের বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, পারস্পরিক আস্থা বাড়াতে, বাস্তব সহযোগিতাকে আরও গভীর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। যার মাধ্যমে চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে একটি নতুন উচ্চতায় উন্নীত করা যায়।

সৌজন্য সাক্ষাতে ইয়াও ওয়েন আরও উল্লেখ করেন, চীন ও বাংলাদেশ উভয়ই উন্নয়ন, পুনরুজ্জীবনের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। চীন সব সময় আধুনিকায়নের পথে বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অংশীদার, সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হবে। চীনের প্রেসিডেন্ট সি চিন পিং ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বেইজিং-ঢাকা পারস্পরিক শ্রদ্ধা ও জয়-জয়কার সহযোগিতার মডেল স্থাপন করেছে। জাতীয় সার্বভৌমত্ব, স্বাধীনতা, আঞ্চলিক অখণ্ডতা রক্ষাসহ বাইরের হস্তক্ষেপের বিরোধিতায় বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন করবে চীন। বাংলাদেশকে ঐক্য-স্থ🐬িতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক-আঞ্চলিক বিষয়ে আ🐻রও সক্রিয় ভূমিকা পালনে চীন সহায়তা করবে। ‘ভিশন ২০৪১’ ও ‘সোনার বাংলার’ স্বপ্ন দ্রুত বাস্তবায়নে বাংলাদেশকে সহায়তা করতে চীন প্রতিশ্রুতিবদ্ধ।

ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশের সঙ্গে সর্বাত্মক সহযোগিতা জোরদার করতে চীন প্রস্তুত। বাংলাদেশের সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ সহজতর ও সম্প্রসারণের জন্য যথাযথ পদক্ষেপ নিতে প্রস্তুত চীন। উচ্চ মানের চীন-বাংলাদেশ অঞ্চল ও পথের সহ𝓀যোগিতার প্রচারসহ স্মার্ট বাংলাদেশের বিকাশে বেইজিং অবদান রাখতে প্রস্তুত।

এদিকে বিকেলে দ্বাদশ জাতীয় 𓆉সংসদ নির্বাচন উপলক্ষে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করবেন আওয়ামী লীগ সভাপতি।

এর আগে, রোববার সন্ধ্যায় প্রধান♚মন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থ𒈔েকে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য🤡 সাক্ষাৎ বিনিময় করবেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ২২৪টি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। এ সংখ্যাগরিষ্ঠতার মধ্য দিয়ে টানা চতুর্♔থবারের মতো ক্ষমতায় বসতে যাচ্ছে আওয়ামী লীগ।

এর আগে রোববার 💃সকাল ৮টার দিকে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর ‘ভোট ফর বোট’ স্লোগান দেন শেখ হাসিনা। নৌকার জয় নিয়েও আত্মবিশ্বাস প্রকাশ করেন তিনি।

দেশের ২৯৯ আসনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। দেশের ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলের মধ্যে ২৮টি দল ভোটে অংশ নেয়। বিএনপিসহ সমমনা ১৬টি রাজনৈতিক দল ভোট বর্জন করে। স্বতন্ত্র এক প্রার্থীর মৃত্যুতে এক আসনে ভোট স্থগিত করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন।

 

Link copied!