• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঘূর্ণিঝড় সিত্রাং

তিন বিমানবন্দরে উড্ডয়ন-অবতরণ বন্ধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২, ০৪:৪৪ পিএম
তিন বিমানবন্দরে উড্ডয়ন-অবতরণ বন্ধ

ঘূর্ণিঝড়ཧ সিত্🉐রাংয়ের কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এবং কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে  উড্ডয়ন-অবতরণ কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) বিকাল ৩টা থেকে মঙ্𒅌গলবার (২৫ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত বন্ধ 🐻রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এক বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, আবহাওয়া পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সম্ভাব্য প্রভাবের বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উপকূলীয় অঞ্চলের তিনটি বিমানবন্দরের উড্ডয়ন এবং সার্বিক নিরাপত্তার বিষয় বিবেচনা করে উড্ডয়ন/অবতরণ কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় নোটাম꧅ জারি করা হয়েছে।

আবহাওয়া পꦉরিস্থিতি বিবেচনা সাপেক্ষে পরবর্তী সময়ে উড্ডয়ন কার্যক্রম পুনরায়  চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে শক্তিশালী ঘূর্ণিঝড়ে র🌌ূপ নিয়ে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে সিত্রাং। ঘূর্ণিঝড়টি বাংলাদেশের ১৩টি জেলায় মারাত্মক আঘাত হানবে, দুটি জেলায় হালকাভাবে আঘাত হানবে বলে জানিয়েছে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়।

সিত্রাংয়ের মারাত্মক আঘাতের কবলে পড়তে যাওয়া ১৩টি জেলা হলো—সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী ও🥂 ফেনী। অর্থাৎ চট্টগ্রাম ও বরিশাল বিভাগের বেশির ভাগ জায়গায় ঘূর্ণিঝড়টি আঘাত হানবে। চট্টগ্র🌺ামের সন্দ্বীপ ও নোয়াখালীর হাতিয়া ঝুঁকিপূর্ণ রয়েছে।

Link copied!