• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৩-৪ দিনের মধ্যেই আসছে ৩ কোটি ডিম : বাণিজ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৩:৫৭ পিএম
৩-৪ দিনের মধ্যেই আসছে ৩ কোটি ডিম : বাণিজ্যমন্ত্রী
ছবি : সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, “আগামী ৩-৪ দিনের মౠধ্যেই আমদানি করা ভারতীয় ডিমের প্রথম চালান দেশের বাজারে প্রবেশ করবে। এ চালানে প্রায় ৩ কোটি ডিম আসবে।”

﷽রোববার (১৫ অক্টোবর) রাজধানীর ধানমন্ডি এলাকার ১৫ নম্বর ওয়ার্ডে অক্টোবর মাসের টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধনের পর এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, “১৫টি প্রতিষ্ঠানের মধ্যে এখন পর্যন্ত ৭টি ঋণপত্র খুলেছে। আমদানি প্রক্রিয়ায় কিছু জটিলতার কারণে ডিম আনতে𓂃 দেরি হয়েছে।”

বাণিজ্যমন্ত্রী বলেন, “ভারতীয়♏ পেঁয়াজের ওপর ৪০ শতাংশ শুল্ক বৃদ্ধির কারণে পেঁয়াজের দরও কার্যকর হচ্ছে না। এখন পর্যন্ত আলু আ❀মদানির অনুমতি দেওয়া হয়নি। প্রয়োজনে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে আলুও আমদানি করা হবে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, “উৎপাদন ও পরিবহন খরচ বৃদ্ধির কারণে আলু ও ডিমের নির্ধারিত দাম কার্যকর করা যাচ্ছে না। তবে বাজারে নি🍌র্ধারিত দরে মিলছে সয়াবিন তেল।”

টিসিবির মাধ্যমে চাল, চিনি, পেঁয়াজ, তেল ও মশুর ডাল বিক্রি হয় প্রতি প্যাকেজ ৬১০ টাকায়। প্রতি কেজি মশুর ডাল ৬০ টাকা, চাল ৩০ টাকা, চিনি ৭০ টাকা, পেঁয়াজ ৩৫ টাকা 🍒ও প্রত𝐆ি লিটার সয়াবিন তেল ১০০ টাকা।

Link copied!