• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বছরের প্রথম বৃষ্টি

শীতের রাতে রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২, ০৯:৪৮ পিএম
শীতের রাতে রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে বৃষ্টি শুরু হয় তবে তা কিছুক্ষণের মধ্যে ﷽থেমে যায়। শীতের মধ্যে বছরের প্রথম বৃষ্টি এটি।

হাল⛦কা হিম বাতাসের সঙ্গে বৃষ্টি পড়তে শুরু করে। ধীরে ধীরে বৃষ্টি বাড়ে। ২৫ মিনিটের মতো বৃষ্টি হয়। বৃষ্টির সঙ্গে সঙ্গে শীতের তীব্রতাও বাড়তে শুরু করে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা/গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে 🗹পারে এবং দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚবিদ মো. ওমর ফা💃রুক জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৩০ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
 

Link copied!