• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির ১৫ নেতা-কর্মীর রিমান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ০৩:৩৮ পিএম
নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির ১৫ নেতা-কর্মীর রিমান্ড

রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের 💙ঘটনায় করা মামলায় বিএনপির ১৫ নেতা-কর্মীর দুই দি𒁏নের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃ♚♕হস্পতিবার (২৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এ আদেশ দেন।

আসামিরা হলেন ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ান, জিহাদুল হক রঞ্জু ও ঝলক মিয়া, সূর্য সেন হল শাখার সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, ঢাবি শাখার সাবেক সহসম্পাদক আল ইমরান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কর্মী শাহাদাত হোসেন, বিএনপি কর্মী সজিব, ছাত্রদলের সাবেক নেতা হাবিবুর রহমান হাবিব, যুবদলের শেরেবাংলা নগর থানার সভাপতি আতিকুর রহমান অপু, যুবদল কর্মী হাসান আলী, ছাত্রদল কর্মী মুতাছিম বিল্লাহ, স্বেচ্ছাসেবক দল নেতা গাজ𝐆ী সুলতান জুয়েল, সাবেক ছাত্রদল নেতা রে🐬জাউল ইসলাম প্রিন্স, বিএনপি কর্মী শুক্কুর এবং আবুল হোসেন হাওলাদার আশিক।

বুধবার (২৭ অক্টোবর) এ মামলার ৫০ আসামিকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল 💧থানার উপপরিদর্শক মনজুরুল হাসান খান।

এর মধ্যে 💫১৫ জনের সাত দিন করে রিমান্ড এবং ৩৫ জনকে কারাগারে আটক রাখ♑ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

এদিকে সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় রꦑিমান্ড শুনানি মুলতবি রাখার আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত রিমান্ড শুনানির দিন বৃহস্পতিবার ধার্য করে আসামি🔯দের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রিমান্ড শুনানিকালে ১৫ আসামিকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন ꦇকরেন। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ডের🌌 আদেশ দেন।

রিমান্ডের এ বিষয়টি গণমাধ্ܫযমকে জানান আসামিপক্ষের অন্যতম আইনজীবী এম কাউসার আহমেদ।

এর আগে গত ২৬ অক্টোবর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের 🧜সামনে সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশের আয়োজন করে বিএনপি। সেই সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ সমাবেশ থেকে ৫০ জনকে গ্রেপ্তার করে।

পরে পুলিশ মামলা করে। মামলায় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুসহ ৯৭ জনকে আসামি করা হয়েছে🅰।

Link copied!