• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গার্ডার চাপায় নিহতদের প্রত্যেকের জন্য কোটি টাকা চেয়ে রিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০২:০৪ পিএম
গার্ডার চাপায় নিহতদের প্রত্যেকের জন্য কোটি টাকা চেয়ে রিট

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডারের চাপায় প্রাইভেট কারে থাকা পাঁচজন নিহতের ঘটনায় প্রত্✃যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শা𝓰খায় সুপ্রিম কোর্টের আইনজীবী জাকারিয়া ♑খানের পক্ষে আইনজীবী এ বি এম শাহজাহান আকন্দ মাসুম এ রিট করেন।

শাহজাহান আকন্দ মাসুম জানান, রিট আবেদনে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআ🃏রটি কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনা চাওয়🎃া হয়েছে।

রিটে ওই ঘটনারꦗ তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা ও জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা চাওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সড়ক 💦ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে একই ঘটনায় জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনা হয়। পরে ♒বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আ🃏ইনজীবীদের রিট আকারে আসার পরামর্শ দেন।

বি🌄ষয়টি আদালতের নজরে এনেছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন, অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল ও অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান।

এর আগেও ১৬ আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট সাগꦚুফতা তাবাসসুম আহমেদ এ বিষয়ে রিট করেন। তিনি বলেন, “রিট আবেদনটির ওপর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও🍃 বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।

১৫ আগস্ট রাজধানীর দক্ষিণখানে বউভাতের অনুষ্ঠান শেষে আশুলিয়া যাওয়া পথে ঢাকা-ময়মনসিংহ রোডে উত্তরার জসীমউদ্দীন এলাকায় পৌঁছালে বিআরটি প্রকল্পের🐟 একটি 💫ক্রেন থেকে গার্ডার প্রাইভেট কারের ওপর পড়ে। এতে ৫ জন নিহত ও ২ জন আহত হন।

Link copied!