• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গণটিকার দ্বিতীয় ডোজ শুরু ২৮ মার্চ : স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২২, ০৩:৩৪ পিএম
গণটিকার দ্বিতীয় ডোজ শুরু ২৮ মার্চ : স্বাস্থ্যমন্ত্রী
ছবি: সংগৃহীত

মহামারি করোনার সংক্রমণরোধে গণটিকার দ্বিতীয় ডোজ আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী♚ জাহিদ মালেক। সোমবার (৭ মার্চ) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, 🅰“আর এই টিকা কার্যক্রম চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।&rd🐷quo;

এদিকে দেশে টিকাদা🐼ন কর্মসূচির আওতায় এখন পর্যন্ত এক ডোজ টিকা দেওয়া হয়েছে ১২ কোটি ৫৪ লাখ ৯০ হাজার ৯৯৬ জন মানুষকে। এর 📖মধ্যে ১২-১৭ বছর বয়সীদের প্রথম ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৭০ লাখ ২৭ হাজার ৬১৭ জনকে। স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্য 🌃বলা হয়েছে📖, সারা দেশে এখন পর্যন্ত দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮ কোটি ৬৮ লাখ ৪৪ হাজার ২১৮ জনকে।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার, জনসন অ্যান্ড জনসন এবং মডার্নার টিকা। জনসন অ্যান্ড জনসনের টিকা শুধু ভাসমান মানুষ🐽দের দেওয়া হয়েছে। এখন পর্যন্ত এক লাখ ৮৭ হাজার ৬৯৫ জন ভাসমান মা🌳নুষকে এই টিকা দেওয়া হয়েছে।

এর আগে গত বছরের ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেশের টিকা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ♋হয়ে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়।

Link copied!