• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এসএসসি ও এইচএসসি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ০৩:১৬ পিএম
এসএসসি ও এইচএসসি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

জুন ꧟থেকে আগস্টে🦄র মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। 

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্ত জানাতে গিয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় এ কথা বলেন শিক্ষামন্ত্রী। শিক্ষা মন্ত্রণালয়ꦍের সম্মেলনকক্ষ থেকে ব্রিফিং করেন তিনি।

দীপু মনি আরও বলেন, &lಌdquo;কম বিষয়ে পরীক্ষা নেওয়া হবে কি না, পরীক্ষার কাছাকাছি গিয়ে বলতে পারব।”

শিক্ষামন্ত্রী আরও বলেন, “যারা দুই ডোজ টিকা নিয়েছে, তারা ক্লাস করতে পারবে। প্রাথমিক শিক্ষার্থীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হবে তার দুই সপ্তাহ প💦র। আপাতত প্রাথমিকে ক্লাস হবে অনলাইনে।”

এর আগে বুধবার রাতে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিꦓলেন, “২২ ফেব্রুয়ারি শিক্ষা🌊প্রতিষ্ঠান খুলতে যাচ্ছে। রাত ১০টা থেকে করোনাবিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন শিক্ষামন্ত্রীসহ শিক্ষা কর্মকর্তারা। বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।”

পরামর্শকরা বলেন, সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার যেতে পারে। সরকার চাইলে ২২ ফেব্রুয়ারি থেকেই শিক্ষাপ্রতিষ্ঠাꦜন খুলে দিতে পারে।

করোনার সংক্রমণ বে🃏ড়ে যাওয়ায় জানুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান🌸ে ছুটি ঘোষণা করে সরকার। প্রথম দফায় ছুটি শেষ হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি। তবে পরে তা আবার বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়। 

Link copied!