• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অফিস সময় কমানোর বিষয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৪:১৩ পিএম
অফিস সময় কমানোর বিষয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ফাইল ফটো

বিদ্যুৎ সাশ্রয়ে অফিসের সময় কমানো হবে না♚কি বাসা থেকে অফিস করা হবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দ্রুত জানানো হবে বলে জানিয়েছেন 🐠জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সচিবালয়ে তিনি এ🤪 কথা জানান।

অফিসের সময় নির্ধারণ নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, “বিদ্যুৎ সাশ্রয়ের জন্য অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বিকাল ৩টা বা ৪টা পর্যন্ত করার প্রস্তাব এসেছে। এখনো চূড়ান্ত সি💟দ্ধান্ত নেওয়া হয়নি। এ বিষয়ে আলোচনা চলছে।”

প্রতিমন্ত্রী আরও বলেন, “মানুষের কষ্ট যꦇাতে না হয়, সেটা বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেও𝔍য়া হবে।”

এর আগে, সরকারি ও বেসরকারি অফিসের স♏ময় কমানোর বিষয়ে সরকার পর্যালোচনা করছে বলে জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণা🅘লয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, “দেশে বিদ্যুৎ ও জ্বালানি সংকট সামাল দিতে অনলাইনে অফিস করার পরিকল্পনার করছে সরকার। একই সঙ্গে দেশের সব পেট্রোল পাম্প সপ্তাহে একদিন করে বন্ধ রাখা হবে💃।”

লোডশেডিংয়ের বিষয়ে ন𝓡সরুল হামিদ বলেন, “বিদ্যুৎ সংকট সমাধানে মঙ্গলবার (১৯ 💎জুলাই) থেকে এলাকাভিত্তিক দুই ঘণ্টা করে লোডশেডিং হবে। পরীক্ষামূলকভাবে সাময়িক সময়ের জন্য এই লোডশেডিং হবে। আগেই সবাইকে জানিয়ে দেওয়া হবে।”

তিনি আরও বলেন, “বিদ্যুতের ব্যবহার কমাতে হবে। গাড়িতে তেলের ব্যবহার কমাতে 𒊎হবে। ডিজেলভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলো বন্ধ রাখা হবে।”

Link copied!