• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘অনেক চিন্তাভাবনা করে নতুন নিয়ম করা হয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ০১:৩৮ পিএম
‘অনেক চিন্তাভাবনা করে নতুন নিয়ম করা হয়েছে’
ছবি: পিআইডি

অনেক চিন্তাভাবনা করে অফিসের নতুনౠ সময়সূচি নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে🍌ন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

তিনি বলেছেন, “আমরা অনেক চিন্তাভাবনা ও বিভিন্নজনের সঙ্গে আলাপ-আলোচনা ও পরামর্শ করে এ সিদ্ধান্ত নিয়েছি। সরকারের অনেক প্রতিষ্ঠান, সেখানে যদি আমরা ♑করতে পারি,  তাহলে সাশ্রয়ের বিষয়টি বাস্তবায়ন করতে পারব। আমরা শুরু করেছি। আর কয়েকটা দিন দেখে এডজাস্টমেন্ট করা সম্ভব।”

বুধবার (২৪ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে﷽ প্রধান অতিথির𒆙 বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অফিসের নতুন সময়সূচি পরবর্তী প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কার্যকর থাকবে জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, “আজকের পরিস্থিতি সহনীয় এবং সরকারের সিদ্ধান্ত সঠিক আছে। দিনের আলো বেশি ব্যবহার করতে পারলে বিদ্যুৎ সাশ্রয় হবে। এতে সবাইকে সহಌযোগিতা করতে হবে। এটি পারমানেন্ট সিদ্ধান্ত নয়।”

প্রথম দিনের অভিজ্ঞতা নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, “সবౠাই সঠিক সময়ে অফিসে এসেছে। নতুন অফিস সময়সূচিটা সবাই অ্যাডজাস্ট করে নিতে পেরেছে। স্বতঃস্ফূর্তভাবে কাজ করতে পারছি। অফিসের সময়সূচি মেনে সবাই সহযোগিতা করছে। এটা সমন্বয় করতে পারব।”  

তিনি বলেন, “সময়সূচিটা যথেষ্টা ভালো হয়েছে। সবার উপস্থিতিও আমরা লক্ষ করছি। এক ঘণ্টা অফিস কমিয়েছি। ব্যাংক-বিমা-আর্থিক প্রতিষ্ঠানে এক ঘণ্টা কমানো হয়েছে। সবাই গ্রহণ করেছ🐼ে এবং সাড়া দিয়েছে।”  

নতুন নিয়মে অফিস♛ কত দিন চলবে, এমন প্রশ্নে ফরহাদ হোসেন বলেন, “এখন দিন বড়। দিনের আলো পাচ্ছি বেশি। এটা (অফিস সময়) পরে আমরা অ্যাডজাস্ট করতে পারব।”

Link copied!