• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিরিয়ার কারাগারে আইএস-কুর্দি সংঘর্ষ, নিহত শতাধিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২, ০৮:৫৯ পিএম
সিরিয়ার কারাগারে আইএস-কুর্দি সংঘর্ষ, নিহত শতাধিক

সিরিয়ার একটি কারাগারে নিষিদ্ধ জঙ্𝔉গি সংগঠন আইএসের বন্দীদের সঙ্গে মার্কিন সমর্থিত কুর্দি নেতৃত্বাধীন বাহিনীর সংঘর্𒊎ষের খবর পাওয়া গেছে। এতে অন্তত ১২০ জন নিহত হয়েছে।

যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা। শুরুতে গোরান কারাগারে বন্দী সদস্যদের মুক্ত করতে হামলা চালায় আইএস।
এরপর স্থানীয় সময় বৃহস্পতিবার শুরু ꧒হওয়া সংঘর্ষে অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী, কারারক্ষ🔯ী ও সন্ত্রাসবাদবিরোধী বাহিনী সহ অন্তত ৭৭ জন আইএস সদস্য ও ৩৯ জন কুর্দি যোদ্ধা নিহত হয়। অন্তত সাতজন বেসামরিক মানুষ সংঘর্ষে নিহত হয়েছে।

শুক্রবার আইএসের নিজস্ব সংবাদমাধ্যম আমাকের মুখপত্র কারাগার ভাঙার দায় স্বীকার করেন। এছাড়াও শনিবার প্রকাশিত এক ভিডিওতে🐈 দেখানো যায়, সশস্ত্র বিদ্রোহীরা কারাগারে অনুপ্রবেশ করছে।

সেখানে আইএসের কালো পতাকা উড়তেও দেখা গেছে বলে জানায় আল-জাজিরা। 🥀হাসাকেহ শহরের কুর্দি-নিয়꧋ন্ত্রিত ঘোয়ারান কারাগারে এই দৃশ্য দেখা যায়।

এছাড়াও রবিবার কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) জান🌟ায় মার্কিন সহায়তায় তারা আরও কঠোর প্রতিরোধ গড়ে তু𒉰লছে। তবে সংঘর্ষের সময় অনেক আইএস বন্দী কারাগার থেকে পালিয়ে যায়। এদের মধ্যে শতাধিক বন্দীকে তারা আটক করতে সক্ষম হয়েছে।

Link copied!