• ঢাকা
  • শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আপনারা হিন্দুই না, মোদিকে রাহুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ০৬:৪৩ পিএম
আপনারা হিন্দুই না, মোদিকে রাহুল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিজেপির সংসদ সদস্যরা হিন্দু নন বলে মন্তব্য করে🉐ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সোমবার (১ জুলাই) লোকসভার অধিবেশনে রাষ্ট্রপতির প্রারম্ভিক ভাষণ নিয়ে আলোচনায় বিরোধী দলের নেতা বিজেপির সংসদ সদস্যদের উদ্দেশ্যে বলেন, “যারা নিজেদের হিন্দু বলেন, তারা কেবল হিংসার কথা বলেন, ঘৃণার কথা এবং অসত্য কথা বলেন। আপনারা হিন্দুই নন।”

এদিন লোকসভায় নরেন্দ্র মোদি তথা বিজেপি-আরএসএসের প্রধান অস্ত্র ‘হিন্দুত্ব’কে নিশানা করেন রাহুল গান্ধি। তার হাতে ছিল শিবের একটি ছবি। সেই ছবি দেখিয়ে রাহুল বলেন, “হিন্দু ধর্ম বলে, ভয় পেয়ো না। ভয় দেখিয়ো না। শিব এই ভাবনার প্রতীক। ꦿতাই তাঁর গলায় স💮াপ জড়ানো। ডান হাতে নয়, বাঁ দিকে পিঠের পিছনে মাটিতে ত্রিশূল পোঁতা।”

এদিকে রাহুল গান্ধির এমন মন্তব্যে সংসদে হইচই শুরু হয়ে যায়। রাহুলকে ক্ষমা চাইতে হবে বলে দাবি তোলেন বিজেপি সাংসদেরা। তার ব♏িরোধিতা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি তাৎক্ষণিক বলেন, “গোটা হিন্দু সম্প্রদায়কে হিংসাশ্রয়ী বলা খুবই বিপজ্জনক।”

এর জবাবে রাহুল গান্ধি বলেন, “পুরো হিন্দু সমাজ বিজেপি নয়, পুরো হিন্দু সমাﷺজ আরএসএস নয়।”

এদিকে রাহুলকে ক্ষমা চাইতে বলেন কেন্দ্রী🅘য় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাকে আক্রমণ করতে গিয়ে কংগ্রেস আমলের জরুরি অবস্থা এবং শিখ-বিরোধী হিংসার প্রসঙ্গও তোলেন শাহ।

Link copied!