• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাহুলকে হারানো স্মৃতি ইরানি এবার কি হারছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৪, ২০২৪, ০৩:১২ পিএম
রাহুলকে হারানো স্মৃতি ইরানি এবার কি হারছেন
বিজেপি নেত্রী স্মৃতি ইরানি। ছবি: সংগৃহীত

উত্তর প্রদেশের আমেথি ঐতিহ্যগতভাবে কংগ্রসের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসন থেকে নির্বাচন করেই লোকসভা সদস্য হয়েছেন গান্ধী পরিবারের সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধ💞ী ও সোনিয়া গান্ধী।

বিগত ২০০৪ সাল থেকে রাহুল গান্ধী আমেথি আসনে নির্বাচন করা শুরু করেন। টানা তিনবাꦯর সফলও হন। তবে ছন্দপতন ঘটে সর্বশেষ ২০১৯ সালের ꦦলোকসভা নির্বাচনে। যেখানে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে হারিয়ে দিয়ে দারুণ চমক সৃষ্টি করেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানি।

তবে এবার লোকসভা নির্বাচনে উল্টোচিﷺত্র দেখা যাচ্ছে আমেথিতে। ইন্ডিয়া টুডে ও হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, এবার আমেথি আসন থেকে প্রার্থী না হয়ে রাহুল তার মা সোনিয়া গান্ধীর ছেড়ে যাওয়া রায়বেরেলি আসন থেকে প্রার্থী হয়েছেন। আর আমেথির জন্য বেছে নেওয়া হয় গান্ধী পরিবারের দীর্ঘদিনের অনুগত কিশোরী লালকে।

যে কারণে এবার বিজেপি প্রার্থী স্মৃ🅠তি ইরানিকে কংগ্রেস প্রার্থী কিশোরী লালের সঙ্গে লড়াই করতে হচ্ছে। প্রতিদ্বন্দ্বিতাও কঠিন হয়েছে দুইজনের। তবে সমীকꦺরণ উল্টে গেছে। স্মৃতি ইরানি এবার কিশোরী লালের চেয়ে পিছিয়ে পড়েছেন।

নির্বাচনের ভোট গণনা শুরু হওয়ার পর স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা পജর্যন্ত কিশোরী লাল ১ লাখ ৫০ হাজারের বেশি ভোট পেয়েছেন। আর তার প্রতিদ্বন্দ্বী স্মৃতি ইরানির ঝুলিতে পড়েছে এক লাখ ৪ হাজারের বেশি ভোট।

অর্থাৎ, গণনার প্রথম চার ঘণ্টায় বিজেপির স্মৃতি কংগ্রসের কিশোরীরের চেয়ে ৫০ হাজারের বেশি ভোটে পিছিয়ে আছেন। তবে সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, কিশোরী লাল পেয়েছেন ২ লাখ ৬৯ হাজার ভোট। বিপরীতে স্মৃতি ইরানি পেয়েছেন ১ লাখ ৯৪ হাজার ভোট।
 

Link copied!