• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কিমের অনুপস্থিতিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ১০:২৭ এএম
কিমের অনুপস্থিতিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার
কিম জং উন (সংগৃহীত)

উত্তর কোরিয়া তার পূর্ব উপকূলে অন্তত একটি ব্🌠যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ এ তথ্য জানিয়েছেন। তবে জেসিএস এ ব্যাপা✅রে বিস্তারিত কিছু জানাতে পারেনি। বুধবার (১৩ সেপ্টেম্বর) নিক্ষেপ করা এই ক্ষেপণাস্ত্রের বিষয়ে আরও বিশ্লেষণের প্রয়োজন বলে জানান তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

এদিকে জাপানের কোস্টগার্ড জানিয়েছে, সম্ভবত দু🌺টি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে এবং সেগুলো সমুদ্রে পড়েছে বলে ধারণা💝 করা হচ্ছে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির 🌌পুতিনের সঙ্গে আলোচনার জন্♕য উত্তর কোরিয়ার নেতা কিম জং উন রাশিয়া সফরে রয়েছেন। তাদের মধ্যে অস্ত্র নিয়ে আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে। সফরে যাওয়া কিমের সঙ্গে তার উচ্চপদস্থ সামরিক নেতাদের দেখা গিয়েছে।

কಌ্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনায় যুক্তরাষ্ট্রভিত্তিক নিরাপত্তা বিশ্লেষক অঙ্কিত পান্ডা সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানান, “চমৎকার: দেশে কিম জং (উন) ছাড়া একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ। প্রথমবার।”

২০১৭ সালে উত্তর কোরিয়ার পারমাণবিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির ওপর আরোপিত জাতিসংঘের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে দেশটি এই বছর অসংখ্য ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। ২꧃০𓂃২২ সালের শুরু থেকে ১০০টির বেশি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে উত্তর কোরিয়া।

Link copied!