• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জলদস্যুদের হাত থেকে ২৩ জনকে উদ্ধার করল ভারতীয় নৌবাহিনী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ১০:২৯ এএম
জলদস্যুদের হাত থেকে ২৩ জনকে উদ্ধার করল ভারতীয় নৌবাহিনী

আরব সাগরে জলদস্যুদের কবলে পড়েছিল এক ইর♎ানি জাহাজ।♕ সে জাহাজ থেকে ২৩ জন পাকিস্তানিকে উদ্ধার করেছে ভারতের নৌবাহিনী।

আল কামবার-৭৮৬ নামের ওই নৌযানটি জলদস্যুদের হাত ඣথেকে উদ্ধার করতে প্রায় ১২ ঘণ্টা সময় লাগে। ভারতীয় নৌবাহিনীর বরাত দিয়ে এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ভারতীয় নৌবাহিনী জানায়, ২৮ মার্চ সন্ধ্যায় মাছ ধরা নৌয꧙ানটি জলদস্যুদের কবলে পড়ার সংবাদ আসে ভারতীয় নৌবাহিনীর কাছে। সঙ্গে সঙ্গেই আরব সাগরেꦕ মোতায়েন দুটি ভারতীয় নৌবাহিনীর জাহাজ অপহৃত জাহাজটি উদ্ধারে রওনা হয়ে যায়।

এরপর প্রায় ১২ ঘণ্টা♍ জলদস্যুদের সঙ্গে কৌশলগত জবরদস্তিমূলক তৎপরতার মাধ্যমে ওই মাছ ধরা জাহাজটিকে আত্মসমর্পণে বাধ্য করা হয়। এরপর নিরাপদে উদ্ধার করা হয় জাহাজের ক্রুদের, যাদের মধ্যে ছিলেন পাকিস্তানের ২৩ জন নাগরিক। পরে ভারতীয় নৌবাহিনীর সদস্যরা পুরো জাহাজটিকে জীবাণুমুক্ত করে এর সাগরে অভিযানের সম্ভাব্যতা নির্ণয় করে জানায়, এটি সাগরে যাত⛄্রা করতে পারবে।

ভারতীয় নৌবাহিনীর সদস্যরা আল কামবার-৭৮৬ এর কাছ থেকে বার্তা পেয়ে ২৯ মার্চ এর গতিপথ আগলে দাঁ🍰ড়ায়। এই কাজে নৌবাহিনীর জাহাজ আইএনএস সুমেধাকে সহায়তা করে গাইডেড মিসাইলবাহী ফ্রিগেট আইএনএস ত্রিশূল।

মাছ ধরা জাহাজটি এ সময় ভারত মহাসাগরে অবস্থিত ইয়েমেনের দ্বীপ সোকোত্রা থেকে ৯০ নটিক্যাল মাইল দূরে অবস্থান করছ🐻িল। এ সময় ওই জাহাজটিতে ৯ জন জলদস্যু ছিল বলে বিবৃতিতে জানানো হয়েছে।

Link copied!