• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাশিয়ার মিসাইলের আঘাতে নিহত ১৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৮:৩৪ পিএম
রাশিয়ার মিসাইলের আঘাতে নিহত ১৭

জাপোরিজিয়া অঞ্চলে রাশিয়ার🏅 মিসাইলের আঘাতে অন্তত ১৭ জন নিহত হয়েছে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি এই খবর জানিয়েছে।

জাপোরিজিয়ার এই এলাকাটি ইউক্রেনের নিয়ন্ত্রনে থাকলেও, গ🥂ত মাসে তা রাশিয়ায় সংযুক্ত করেন পুতিন। ইউক্রেনের কয়েকটি অঞ্চলে রুশ সেনারা পিছু হটার পর এই অঞ্চলটিতে আক্রমণের গতি বাড়িয়েছে রাশিয়া।

মিসাইল হামলার এই ঘটনায় অনেকগুলো ভবন ধ্বংস হয়ে গেছে, তার মধ্যে আছে আবাসিক ভবনও। আহত হ🃏য়েছেন প্রায় অর্ধশতাধিক। সাম্প্রতিক সপ্তাহগুলোতে জাপোরিজিয়ায় হামলা জোরদা💃র করেছে রাশিয়া। গত নয় দিনে প্রায় ৬০ জনকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির অভিযোগ করে বলেছেন, “শান্তিপ্রিয় মানুষগুলোর ওপর মিসাইল হামলা করা হচ্ছে। এত নীচ𒀰তা, এত খারাপ এরা! এরা সন্ত্রাসী, এরা বর্বর।”

জাপোরিজিয়ায় নিযু🌼ক্ত ইউক্রেনের আঞ্চলিক গভর্নর ওলেকসান্দার স্টারু📖খ জানিয়েছেন ১২ টি রুশ মিসাইল হামলা চালায়। এতে ৯ টি ভবনের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। সম্পূর্ণ ধসে গেছে ৫টি আবাসিক ভবন।

গত ফেব্রুয়ারিতে༺ শুরু হওয়া এই যুদ্ধের সাড়ে সাত মাস পূর্ণ হতে চলল। এর মধ্যে কিছুটা স্তিমিত হয়েছে রাশিয়ার অভিযান এবং জোরদার হয়েছে ইউক্রেনের পাল্টা আক্রমণ। রাশিয়ার দখলকৃত বেশকিছু এলাকা পুনরুদ্ধার করেছে ইউক😼্রেনের সেনাবাহিনী। এমন অবস্থায় আক্রমণ জোরদার করার লক্ষ্যে নতুন করে সেনা সমাবেশের ঘোষণা দিয়েছেন পুতিন। সেই সাথে বেশ কিছু রদবদল আনছেন গুরুত্বপূর্ণ পদগুলোতে।

Link copied!