• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শ্রীলঙ্কায় বন্যায় ১৪ জনের মৃত্যু, স্কুল বন্ধ ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩, ২০২৪, ১১:২৬ এএম
শ্রীলঙ্কায় বন্যায় ১৪ জনের মৃত্যু, স্কুল বন্ধ ঘোষণা
শ্রীলঙ্কায় প্রবল বৃষ্টিপাতের পর দেখা দিয়েছে বন্যা। ছবি: বিবিসি

শ্রীলঙ্কায় প্রবল বৃষ্টিপাতে সৃষ্ট বন্♛যা ও ভূমিধসে অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া𓆉 নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন। আরও বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস থাকায় সোমবার (৩ জুন) সব স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। 

দেশটির দুর্যোগ ব্যবস্থা🅰পনা কেন্দ্রের (ডিএমসি) বরাতে এসব তথ্য জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদন বলা হয়, গতকাল রোববার রাজধানী কলম্বোর কাছে একই পরিবারের তিন সদস্যসহ কয়েকজন বন্যার পানিতে ডুবে মারা গেছেন। ধসে পড়া মাটির নিচে চাপা পড়ে ১১ বছর বয়সী এক কিশোরী ও ২০ বছর বয়সী এক তরুণের মৃত্যু হয়েছে। গত মাসের ২১ তারিখ থেকে বৃষ্টিপাতের মাত্রা বাড়া🍃র পর এ পর্যন্ত গাছ পড়ে বিভিন্ন স্থানে ৯ জন মারা গেছেন।

বৈরী আবহাওয়ার কারণে কলম্বোর প্রধান আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের অপেকꦜ্ষায় থাকা ফ্লাইটগুলোকে একটি ছোট বিমানবন্দরে নেমে যেত🃏ে বলা হয়। এ ছাড়া কয়েকটি মহাসড়কের বেশকিছু অংশ বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

ডিএমসি জানায়, শ্রীলঙ্কার ২৫টি জেলার মধ্যে ২০টিই ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি বিবেচনায় তাই দেশটির প্রধান♊ নদীগুলোর তীরে বসবাসকারী জনগোষ্ঠীকে উঁচু ভূমিতে সর🌺ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে আরও ভারী বৃষ্টি ও বজ্রপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া সংস্থা। ফলে সাপ্তাহিক ছুটির সঙ্গে সোমবারও সবಌ স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

Link copied!