• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হাতকড়া পরে সাগরে ১১ কিলোমিটার সাঁতার!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ১২:১৬ পিএম
হাতকড়া পরে সাগরে ১১ কিলোমিটার সাঁতার!

যারা গ্রামে বড় হয়েছেন তারা সকলেই কমবেশি সাঁতার পারেন। হয়তো কখন♉ও পুকুর কিংবা নদী সাঁতরে পেরিয়েছেন অনেকবার। কিন্তু দীর্ঘ ১১ কিলোমিটার বা ৭ মাইল সাঁতার দিয়েছে কখনও। তার ওপর সেটা যদি হয় সাগরে এবং হাত বাঁধা অবস্থায়। কি আপনার কাছে অসম্ভব মনে হচ্ছে?

তবে এই অসম্ভব 𝓰কাজটিই করে দেখিয়েছেন মিশরীয় সাঁতারু শেহাব আলম। বার্তা সংস্থা ইউপিআই এক প্রত𝕴িবেদনে এ খবর জানিয়েছে।

শেহাব আলম আরব উপসাগরে হাতকড়া পরে ৭ দশমিক ২৪ মাইল (প্রায় ১১ কিলোমিটার) সাঁতার কেটেছেন। এর ফলে হাতকড়া পড়ে সবচেয়ে দূরবর্তী সাঁতারের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন। আলমের সাঁতারের ধরন ছিল🍒 মুক্ত সাঁতার। নিজের সামর্থ্য পরীক্ষা করতে গিয়েই এই রেকর্ড করেছেন তিনি।

এর আগে হাতকড়া পরে সাঁতার কাটার রেকর্ড ছিল মার্কিন নাগরিক বেনজামিন কাতজম্যা♌নের।

২০২ꦦ১ সালে ৫ দশমিক ৩৫ মাইল♕ সাঁতরেছিলেন তিনি। কিন্তু আলম প্রায় এর দেড় গুণ দূরত্ব সাঁতরে পার হলেন। এই রেকর্ড করতে সময় নিয়েছেন প্রায় ছয় ঘণ্টা।

গিনেস কর🐲্তৃপক্ষ এই রেকর্ডের খবর প্রকাশ করেছে তাদের ওয়েবসাইটে। এতে বলা হয়েছে, হাতকড়া পরে রেকর্ডভাঙা সাত মাইল সাঁতরে নিজেকে ‘সুপারহিরোর’ মতো মনে হচ্ছে আলমের।

আলম জানান, হাতকড়া পরে সাঁতারের প্রশিক্ষণের সময় তিনি অনেকেরই দৃষ্টি আকর্ষণ করতে সক্ওষম🌟 হয়েছিলেন।

তিনি বলেন, “এমন উৎস😼ুক জনতার ভিড় এড়াতে তুಌলনামূলক শান্ত ও নিরিবিলি জায়গায় সাঁতার কাটতাম। যেখানে সৈকত শেষ, সেখানে সাঁতার কাটতাম। তবে এরপরও অনেকেই চোখ বড় বড় করে তাকাতেন।”

এবার নিজের রেকর্ড ভাঙার চিন্তাভাবনা করছেন আলম। তিনি আশা করেন, একটা সময় তিনি নিজের রেকর্ড ভাঙতে সক্ষম হবেন। এ জন্য নিজের কৌশল আরও শাণিত ক𝓀রার চেষ✅্টায় রয়েছেন তিনি।

তিনি আ🍨রও বলেন, “রেকর্ডধারীদের মধ্যে থাকার অনুভূতি অন্যরকম। আমাকে একজন সুপারহিরো হওয়ার অনু𝓰ভূতি দিচ্ছে। যতদিন সম্ভব আমি আমার এ রেকর্ড ধরে রাখবো।”

Link copied!