• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নায়ক আলমগীরের ৭২তম জন্মদিন রোববার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২২, ০৬:৫৩ পিএম
নায়ক আলমগীরের ৭২তম জন্মদিন রোববার
ছবি: সংগৃহীত

আশি ও নব্বইয়ের দশকে বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা আলমগীরের ৭২তম জন্মদিন আজ। ১৯৫০ সালের (৩ এপ্রিল) এই দিনে ঢাকাﷺয় জন্মগ্রহণ করেন তিন🍰ি। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলায়।

১৯৭৩ সালে ‘আমার জন্মভূমি’ সিনেমা দিয়ে তার অভিনয়ের শুরু। তারপর একে একে সামাজিক, পারিবারিক, অ্যাকশন, রোমান্টিক বিভিন💎্ন ধরনের সিনেমায় অভিনয় করে দর্শক হৃদয়ে নায়ক আলমগীর স্থান করে নিয়েছেন।

অভিনয় জীবনে তিনি ২২৫টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। কাজের স্বীকৃতি হ🤪িসেবে শ্রেষ্ঠ অভিনেতা ও শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা বিভাগে নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্ܫকার লাভ করেছেন। এছাড়াও পেয়েছেন অসংখ্য পুরস্কার-সম্মাননা।

২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘আজীবন সম্মাননায়’ ভূষিত হন এ অভিনেতা। অভিনয়ের পাশাপাশি তিনি বেশকিছু চলচ্চিত্র পরিচালনাও করেছেন। বাংলাদেশ🎃 চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

আলমগীরের বাবা কলিম উদ্দিন আহম্মেদ ওর🉐𒆙ফে দুদু মিয়া ঢালিউডের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’-এর অন্যতম প্রযোজক ছিলেন। 

নায়ক আলমগীরের প্রথম স্ত্রী ছিলেন গীতিকার খোশনুর আলমগীর। তাকে বিয়ে করেন ১৯৭৩ সꦰালে।🥃 গায়িকা আঁখি আলমগীর তাদের কন্যা। খোশনুরের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর আলমগীর ১৯৯৯ সালে গায়িকা রুনা লায়লাকে বিয়ে করেন।

Link copied!