• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গোল্ডেন বিয়ারজয়ী ইরানি পরিচালক পানাহি গ্রেপ্তার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ১২:৩৭ পিএম
গোল্ডেন বিয়ারজয়ী ইরানি পরিচালক পানাহি গ্রেপ্তার

ইরানের কট্টর ইসলামিক সরকারের সমালোচক হিসেবেꦐ পরিচিত গোল্ডেন বিয়ারজয়ী পরিচালক পানাহিকে সোমবার (১১ জুলাই) তেহরান থেকে গ্রেপ্তার করা হয়। সিনেমা নির্মাণ ও চিত্রনাট্য লেখার পাশাপাশি তার দেশত্যাগেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ফ্রান্সের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার তেহরান থেকে ‘গোল্ডেন বিয়ার’জয়ী পরিচালক পানাহিকে গ্রেপ্তার করা হয়েছে। পানাহিকে এর আগেও সরকারবিরোধী প্রতিবাদে অংশ নেওয়ার জন্য ২০১০ সালে 🧔গ্রেপ্তার করা হয়েছিলো ।

গত সপ্তাহে ইরানের দুই চলচ্চিত্র নির্মাতা মোস্তাফা আল-আহমেদ এবং মোহাম্মদ রাসুলফকে গ্রেপ্তার করে ইরানের নিরাপত্তা বাহিনী। রাসুলফের মামলার বিষয়ে আইনজীবীর অফিসে খো✅ঁজ নিতে গেলে সেখান থেকে পানাহিকে গ্রেপ্তার করা হয়।

গত মে মাসে ইরানের দক্ষিণ-পশ্চিম🍌াঞ্চলের শহর আবাদানে একটি বাড়ি ধসে পড়ে ৪৩ জনের মৃত্যু হয়। এর প্রতিবাদে বিক্ষোভ দেখায় সাধারণ মানুষ। সেই 👍বিক্ষোভকে সমর্থন করায় আহমেদ এবং রাসুলফকে গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তারের প্রতিবাদে সরব হন পানাহি। এরপর তাকেই গ্রেপ্তার করা হলো।

‘দ্য সার্কেল💧’, ‘অফসাইড’, ‘ট্যাক্সি’র মতো ছবি তৈরি করে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন পানাহি। তাকে বলা হয় ইরানের অন্যতম সেরা চলচ্চিত্রকার।

Link copied!