• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অস্কারের বিচারক হচ্ছেন কাজল-সুরিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০১:০০ পিএম
অস্কারের বিচারক হচ্ছেন কাজল-সুরিয়া

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল কান চলচ্চিত্র উৎসব। চলচ্চিত্রের এ বিশাল আয়োজনে বিচারক প্যানেলে ছিলেন দীপিকা পাডুকোন। এবারে অস্কার কমিটিতেও রাখা হচ্ছে ভারতীয় তারকাদের। অনেক সমালোচকরা অবশ্য এটাকে তামিল ছবির উত্থান হিসেবেই ধরছেন। তবে এই উৎসবে বলিউড থেকে থাকবে জনপ্রিয় এক অভিনেত্রী। থ🥀াকবে তামিল সিনেমার জনপ্রিয় অভিনেতাও।

ইতিমধ্যে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সেস এর তরফ থেকে ২০২২-এর অস্কার কমিটিতে অংশ নেয়ার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে ৩৯৭ জন শিল্পী, লেখক, নির্মাতা, প্রযোজকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এই তালিকায় আছে বলিউড অভিনেত্রী কাজল এব🎃ং তামিল অভিনেতা সুরিয়ার নাম। একাডেমির এই তালিকায় অস্কারে মনোনয়ন প্রাপ্ত ৭১ জন এবং অস্কার জয়ী ১৫ জন শিল্পী আছেন। পেশাগত যোগ্যতার ওপর নির্ভর করে এই তালিকা তৈরি করা হয়েছে।

অংশগ্রহণকারীদের প্রতিনিধিত্ব এবং সমতার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ থাকতে হবে। তালিকায় কাজল ও সুরিয়া ছাড়াও আছেন অস্কারে মনোনয়ন প্রাপ্ত ‘রাইটিং উইথ ফায়ার’ নির্মাতা সুস্মিত ঘোষ, রিতু থমাস, ‘গল্লি বয়’-এর লেখক রিমা কাগতি এবং ইন্ডিয়ান-আমেরিকান প্রযোজক আদিত্য সুদ। ভারতের শিল্পীরা ছাড়াও এই তালিকায় আছে বিশ্বের নামীদামী সব শিল্পীদের নাম। তাদের মাঝে আছেন ‘দ্য কুইন্স অব গ্যামবিট’ খ্যাত অ্যানা টেলর-জয়, বিলি আইলিশ, জ্যামি ডরনান ও অস্কার জয়ী ‘কোডা’ তারকা ট্রয় কটসার।
 

Link copied!