• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কবে আসছে কোকের চতুর্থ গান?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০২:৪৯ পিএম
কবে আসছে কোকের চতুর্থ গান?
কোক স্টুডিও বাংলা । ছবি: সংগৃহীত

গত ২৫ মে কোক স্টুডিও বাংলা প্রকাশ করে নতুন গান ‘অবাক ভালোবাসা’। এরপর আর কোন নতুন গান প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি। গত এপ্রিল থেকে শুরু হয় কোক স্টুডিও বাংলার তৃতীয় সিজন। সিজনের প্রথম গান ‘তাঁতি’ প্রকাশ পায় এপ্রিলে🔯র ১৩ তারিখ। এরপর দ্বিতীয় গান ‘মা লো মা’ প্রকাশ পায় ৩ মে। তৃতীয় গান ‘অবাক ভালোবাসা’ প্রকাশ পায় ২৫ মে। এরপর চতুর্থ গান প্রকাশের প্রস🍒্তুতি নিলেও কোক স্টুডিও গানটি এখনো প্রকাশ করতে পারেনি।

এর কারণ হিসেবে  জানা গেছে,  চতুর্থ গান অনেক আগেই তৈরি করা হয়েছে। গানটি ঈদুল আজহার আগেই মুক্তি দেওয়ার💧 প্রস্তুতি ছিল। এরপর কোক নিয়ে একটি অপপ্রচার শুরু হয়। অনেকেই ক্ষিপ্ত হয়ে বয়কটের ডাকও দিয়েছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে যা ব্যাপক প্রভাব ফেলে। এরপরই চতুর্থ গান প্রকাশে বিঘ্ন ঘটে। এরপর আবারও সম্ভাবনা জাগলে দেশে ছাত্র আন্দোলন শুরু হয়। এ সময়ে গান প্রকাশের আর পরিবেশ না থাকায়, চতুর্থ গান কবে আসছে তা আর বলা যাচ্ছে না। তবে এবারও চমক রাখা হয়েছে দর্শকদের জন্য।

সবশেষ কোক স্টুডিওর সাড়া জাগানো ‘অবাক ভালোবাসা’ গানটি ওয়ারফেজ নতুন আঙ্গিকে নিয়ে আসে। মূল গানটি ওয়ারফেজের সাবেক লিড ভোকাল বাবনা করিমের লেখা ও সুর করা। গানটির নতুন সংস্করণের সংগীতায়োজন ও প꧂ারফরম্যান্সে ওয়ারফেজের ♕পাশাপাশি ছিল কোক স্টুডিও বাংলা টিম। সংগীত প্রযোজনায় ছিলেন তৃতীয় সিজনের সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু ও সামির হাফিজ। বাংলা রক মিউজিকের একটি মাইলফলক হিসেবে পরিচিত ‘অবাক ভালোবাসা’ গানটি প্রথম প্রকাশ হয় ১৯৯৪ সালে। 

Link copied!