• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেই স্ক্রিনশট নিয়ে যা বললেন অরুণা বিশ্বাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০২:১৫ পিএম
সেই স্ক্রিনশট নিয়ে যা বললেন অরুণা বিশ্বাস
চিত্রনায়িকা অরুণা বিশ্বাস। ছবি: ফেসবুক থেকে

বাংলা স🙈িনেমার একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অরুণা বিশ্বাস। বৈষমꦺ্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর ‘গরম পানি ঢালার’ পরমর্শ দেওয়া অভিনেত্রী এখন কানাডায়।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকেই আলোচনায় আসে ‘আলো আসবেই’ শিরোনামে হোয়াটসঅ্যাপে শোবিজ অঙ্গনের আওয়ামীপন্থী কিছু ✃অভিনয়শিল্পী ও সাংবাদিকদের গ্রুপের কিছু কথোপকথন।

যেখানে দেখা যায়, গেল জুলাইয়ে ছাত্র আন্দোলনে দমাতে ছাত্রদের ওপর গরম পানি ঢালার পরমর্শ দেন অভিনেত্রী অরুণা বিশ্বাস। অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির একটি তথ্যের জবাব দিতে গিয়ে অরুণা পরামর্শ দেন আন্দোলনকারীℱদের গায়ে ‘গরম জল’ ঢেলে দেওয়ার! তারౠ ভাষ্য ছিল, গরম জল দিলেই হবে।

ভাইরাল হওয়া সেই স্ক্রিনশট নিয়ে কানাডা থেকে এবার গণমাধমে মুখ খুললেন অরুণা বিশ্বাস। অরুণা দাবি করেছেন, শিক্ষার্থীদের সঙ্গে এতকিছু ঘটে গেছে, সেটা তিনি জানতেন না। আর গরম জল ঢেলে দ🌳েয়ার বিষয়টিও সেভাবে বলতে চাননি, যেভাবে এখন ব্যাখ্যা করা হচ্ছে।

এই অভিনেত্রী বলেন, ‘সত্যি কথা হলো আমি তখন অসুস্থ ছিলাম। পাঁচ দিন কোনো খবর নিতে পারিনি। ইন্টারনেট যখন বন্ধ ছিল, সে সময়ের কথা। ওই সℱময় যে বাচ্চাদের এতকিছু হয়েছে জানতান না।’

অরুণা আরও বলেন, “আসলে আমরা ꧒কেউ কিন্তু🐻 ছাত্রদের বিপক্ষে ছিলাম না। আমাদের মিডিয়ার লোকজন তাদের বিপক্ষে দাঁড় করানোর চেষ্টা করেছে। আমরা কিন্তু সন্ত্রাসীদের কথা বলেছি। ছাত্রদের কথা না।”

গরম পানি ঢালা প্রসঙ্গে অরুণা বলেন,  “বলা হচ্ছিল, হাসপাতালে আগুন লেগেছে। ওখানে কেউ ঢুকতে পারছে না। আমি বলেছি গরম জল দিলেই হ♛য়। গরম জল তো কামান থেকে দেয়। জলকামান লিখি নাই আর কি। ওখানেই বোধ হয় মিসটেক হয়েছে। কামানে যে গরম জল থাকে সেটার কথা বলেছি।’

তারকাদের হোয়াটসঅ্যাপ গোপন গ্রুপ ‘আলো আসবেই’ ত🌊ার স্ক্রিনশট ফাঁস হচ্ছে এখন। সেখানে সক্রিয় ছিলেন ১৬০ জন সদস্য।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে লড়াই চালানোর লক্ষ্যে তৎকালীন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এবং সংসদ সদস্য ফেরদৌসের নেতৃত্বে ‘আলো আসবেই’ নামের ওই হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়, যাতে আওয়ামীপন্থী শ💯িল্পী ও সাংবাদিকেরা যুক্ত ছিলেন। ;

সেই গ্রুপে ছিলেন- রোকেয়া প্রাচী, সোহানা সাবা, জ্যোতিকা জ্যোতি, অরুণা বিশ্বাস, ফেরদৌস ছাড়াও ছিলেন রিয়াজ আহমেদ, সুবর্ণা মুস্তাফা, আজিজুল হাকিম🅰, স্বাগতা, বদরুল আনাম সৌদ, শমী কায়সার, তানভীন সুইটি, আ🔴শনা হাবীব ভাবনা, শামীমা তুষ্টি, জামশেদ শামীম, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, হৃদি হক, দীপান্বিতা মার্টিন, সাইমন সাদিক, জায়েদ খান, লিয়াকত আলী লাকী, নূনা আফরোজ, রোকেয়া প্রাচী, রওনক হাসান, আহসানুল হক মিনু, পরিচালক গুলজার, নির্মাতা এস এ হক অলীকসহ অনেকে।

Link copied!