• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘দ্য মার্ভেলস’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৬:০১ পিএম
বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘দ্য মার্ভেলস’
‘দ্য মার্ভেলস’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের আলোচিত সিনেমা ‘ক্যাপ্টেন মার্ভেল’। ২০১৯ সালে মুক্তির পরপরই বক্স অফিসে ব্যাপক সাফল্য পায় সিনেমাটি। সেই ‘ক্যাপ্টেন মার্ভেল’-🧔এর সাফল্যের রেশ ধরে নির্মিত হয়েছে সিনেমাটির সিক্য𒊎ুয়েল ‘দ্য মার্ভেলস’। ১০ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে আলোচিত এই সিনেমা।

ক্যাপ্টেন ও মিস মার্ভেলকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটি। মার্ভেল সিরিজের প্রথম নারীকেন্দ্রিক সিনেমা ছিল এটি। যেখানে অস্কারজয়ী অভিনেত্রী  ব্রি লারসন ইউএস এয়ারফোর্সের পাইলট ক্যারল ডানভার্সের চরিত্রে 💛অভিনয় করেছিলেন।  এবারও নতুন চমকে সুপারহিরো অবতারে হাজির হতে যাচ্ছেন তিনি।

পাশাপাশি প্রথমবারের মতো তিনজন নারী সুপারহিরো থাকছেন এক চলচ্চিত্রে। সিনেমাটির গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে যুক্ত হয়েছেন কমলা খান ওরফে মিসেস মার্ভেল (ইমা♛ন ভেলানি) ও ক্যাপ্টেন মনিকা রামবেউ (তেয়োনাহ প্যারিস)। সিনেমাটিতে এই তিন সুপার পাওয়ার ত্রয়ীকে দলবদ্ধ হয়ে বিশ্বকে বাঁচাতে দেখবেন দর্শকরা। গত এপ্রিলে সিনেমাটির টিজার এবং সম্প্রতি প্রকাশিত ট্রেলারে সেই আভাস দিয়েছেন নির্মাতা নিয়া ডাকোস্টা।

‘দ্য মার্ভেলস’এ যুক্ত হয়েছে আরও দুটি সাবপ্লট ও চরিত্র। ট্রেলারে উঠে এসেছে, ক্যাপ্টেন মার্ভেল, মিসেস মার্ভেল ও মনিকার সুপার পাওয়ারগুলো একে অপরের সঙ্গে যুক্ত। বিশ্বকে বাঁচানোর জন্য মহাজাগতিক অনুসন্ধানে নেম𒁃েছে তারা। কিন্তু কীভাবে একত্রিত হবে এবং তাদের শক্তিগুলোর মিশ্রণ ঘটাবে তা ট্রেলারটিতে উন্মোচন করা হয়নি।

এক সাক্ষাৎকারে ব্রি লারসন বলেন, ‘‘আমরা নিজের ক্ষমতা ধরে রাখা এবং অন্যের কাছে ক্ষমতা হস্তান্তরে সবসময়ই ভয়ে থাকি। যে কারণে সকল ভার বা ক্ষমতা নিজেরাই ধরে রাখতে চাই। তাই আমি মনে করি, সিনেমাটিতে তিন শক্তির মিশ্রণ থেকে শেখার অনেক কিছু আছে। কেন নিজের ক্ষমতা একে অন্যের সঙ্গে শেয়ার 𝕴করতে হবে তা সিনেমাটি দ🧸েখলেই বুঝতে পারবেন। অপ্রত্যাশিত একটি সিনেমা হতে যাচ্ছে এটি।’’

২০১৯ সালে মুক্তি পাওয়া ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ সিনেমার পর ‘দ্য মার্ভেলস’ সিনেমায় মার্ভেল⛄ একটি নতুন টিমকে পরিচয় করিয়ে দিতে যাচ্ছে। এর মাধ্যমে মার্ভেলের সুপারহিরোদের মধ্যে আবার ফিরছেন নিক ফিউরি। কমলা খানকে নিয়ে সিরিজ বা সিনেমা এগিয়ে নেওয়ার ক্ষেত্রেও প্রভাব রাখবে এ সিনেমার প্রতিক্রিয়া। তাই সিনেমাটি মার্ভেলের জন্যও এক ধরনের পরীক্ষা বটে। তবে এই পꦆরীক্ষা যে মার্ভেল সহজেই উৎরে যাবে তাতে সন্দেহের অবকাশ নেই।

Link copied!