• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সায়ানের জিজ্ঞাসা, আমি কথা বললে আপনি গুলি করে মারবেন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৪:৫১ পিএম
সায়ানের জিজ্ঞাসা, আমি কথা বললে আপনি গুলি করে মারবেন?
ফারজানা ওয়াহিদ সায়ান। ছবি: সংগৃহীত

কোটা আন্দোলন নিয়ে জনপ্রিয় সংগীতশিল্পী ফারজানা ওয়াহিদ সায়ানের জিজ্ঞাসা, “আমি কথা বললে আপনি গুলি🌃 করে মারবেন? রংপুরের যে ছেলেটা মারা গেল, ও নিরস্ত্র ছিল। নিরস্ত্র ছাত্রদের ওপরে আপনি কোনো অবস্থাতেই গুলি চালাতে পারেন না। এর জবাব প্রশাসনকে দিতে হবে। একটা দাবি তুললে, সেটা পছন্দ না হতে পারে, আপনি সেটা নিয়ে বাহাস করেন, আপনি আমাকে কথা বলতে দেবেন না? আমি ক𝓀থা বললে আপনি গুলি করে মারবেন? ও একটা মায়ের বাচ্চা, ও একটা বোনের ভাই, ওকে আপনি মেরে ফেললেন। এটাকে আপনি স্বাধীনতা বলবেন?”

শিক্ষার্থীদের রাজাকার তকমা দেওয়ার প্রতিবাদ জানিয়ে সায়ান বলেন, “এদের জন্মই হয় নাই তখন, এদের আ💙পনারা রাজাকার বলেন। আপনাদের লজ্জা করে না? বাচ্চাগুলোকে এই কথাগুলো বলেন? কিছু একটা অধিকারের কথা বললে আপনারা বলেন রাজাকার। আশ্চর্য কথা! আমার স্বাধীন দেশে আমার ন্যায্য অধিকারের কথা বললে আমার মুখে ছুড়ে মারবেন রাজাকার। এটা কি ফাজলামি। এটা বাংলাদেশ। সাধারণ মানুষ যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছে।”

সায়ান আরও বলেন, “আপনারা কথায় কথায় যারা রাজাকার শব্দটি ব্যবহার করে💜ন, আপনারা বাংলাদেশের স্বাধীনতার পরিপন্থী মানুষ। আপনারা বাচ্চাদের কাছে শিখে আসেন, স্বা📖ধীনতা যুদ্ধ কাকে বলে। ওরা করছে সংগ্রাম, ওরা রাস্তায়। আমরা কেউ চাই না, রাষ্ট্র নিপীড়কের হাতে চলে যাক। আমরা কেউ চাই না, রাষ্ট্র নিপীড়ক হয়ে উঠুক।”

Link copied!