• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অক্টোবরে প্রেক্ষাগৃহে আসছে ‘রোহিঙ্গা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৪:৫৬ পিএম
অক্টোবরে প্রেক্ষাগৃহে আসছে ‘রোহিঙ্গা’

মিয়ানমারের রাখাইনে🐟 রোহিঙ্গা নির্যাতন ও হত্যার বিষয়টি বিশ্বজুড়ে আলোচিত। পত্রপত্রিকাসহ সোশ্যাল মিডিয়ায় নারী, শিশুসহ রোহিঙ্গাদের অমানবিক জীবনের ছবি প্রকাশিত হয়েছে, যা দেখে শিউরে উ𝄹ঠছেন অনেকেই।

এ বিষয় নিয়ে ‘রোহিঙ্গা’ নামে চলচ্চিত্র নির্মাণ করেছেন জাতীয় চলচ🐬্চিত্র পুরস্ꦜকারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

নির্মাণ শেষ করে এরই মধ্যে মুক্তির তারিখও ঠিক করেছেন এই নির্মাতা। ইতোমধ্যে মুক্তিকে সামনে রেখে এবার সিনেমাটির ট্রেলার প্রকাশ করা হয়েছে।💖 দুই মিনিট পাঁচ সেকেন্ডের ট্রেলারে মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর দেশটির সেনাবাহিনীর অত্যাচার-নির্যাতনের ভয়াল চিত্র উঠে এসেছে। এদিকে ট্রেলার প্রকাশের পর প্রশংসার জোয়ারে ভাসছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

রোহিঙ্গা-সংকটের মৌলিক দিকগুলো নিয়ে ২০১৭ সালে সিনেমাটির শুটিংয়ের কাজ শুরু করা হয়। গত বছর ২ নভেম্বর এটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। ♕তবে করোনা মহামারিরꩲ কারণে সিনেমাটি মুক্তি দেওয়া সম্ভব হয়ে ওঠেনি। ২১ অক্টোবর সিনেমাটি সারা দেশে মুক্তি পাচ্ছে বলে জানান এর নির্মাতা।

এই সিনেমায় অভিনয় করেছেন আরশি, 🧔ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, এনামুল হক, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

 

Link copied!