• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘মায়ের সম্মানে হাজারো চাকরি ছাড়তে পারি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৩:২২ পিএম
‘মায়ের সম্মানে হাজারো চাকরি ছাড়তে পারি’
কঙ্গনা রানাউতে-কুলবিন্দর কৌর। ছবি: কোলাজ

‘চাকরির পরোয়া মোটেও করি না। মায়ের সম্মান রক্ষায় এমন হাজারো চাকরি ছাড়তে পারি বলে ফেসবুকে মন্তব্য করেছেন কঙ্গনাকে থাপ্পর দেওয়া স🐈েই নারী কনস্টেবল কুলবিন্দর কৌর।  ভারতজুড়ে কঙ্গনা রানাউতের চড় খাওয়া নিয়ে তোলপাড়ের মধ্যে এমন পোস্ট করেছেন ।

বলিউড তারকা ও লোকসভায় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নবনির্বাচিত সংসদ সদস্য কঙ্গন𝔉াকে চড় মারার জেরে এরই মধ্যে সাময়িক বরখাসౠ্ত এবং গ্রেপ্তার করা হয়েছে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) কনস্টেবল কুলবিন্দরকে।

এনডিটিভি জানায়, কৃষক আন্দো꧂লনে অংশ নেওয়াদের অপমান করে বক্তব্য দেওয়ার কারণেই কঙ্গনা র🗹ানাউতকে চড় মেরেছিলেন কুলবিন্দর।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের মান্ডি আসন থেকে বিজেপির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা। বৃহস্পতিবার চণ্ডীগড় বিমানবন্দরে দিল্লির ফ্লাইটের জন্য অপেক্ষা করার সময় তাকে চড় মারার ওই ঘটনা ঘটে। এর কয়েক ঘণ্টার মধ্যেই কুলবিন্দরকে বরখাস্ত করে ঘটনা তদন্তের নির্দেশ দে🌄ওয়া হয়। শুক্রবার সকালে গ্রেপ্তার করা হয় কুলবিন্দরকে।

বৃহস্পতিবার ঘটনাটির ভিꦉডিও অনলাইনে ছড়িয়েဣ পড়ার পর পাঞ্জাবের বাসিন্দা কুলবিন্দর বলেন, ২০২০ সালে মোদী সরকারের কৃষি আইনের বিরুদ্ধে চলমান কৃষক আন্দোলন নিয়ে বেশকিছু মন্তব্য করেছিলেন কঙ্গনা। এ কারণে তার ওপর ক্ষুব্ধ ছিলেন তিনি। এই ক্ষোভ থেকেই তিনি কঙ্গনাকে চড় মারেন।

কুলবিন্দর আরও বলেন, “নারীরা ১০০ টাকায় কৃষক আন্দোলনে গিয়েছিল বলে কঙ্গনা মন্তব্য করেছিলেন। উনি কি সেখানেඣ গিয়ে বসবেন? আমার মা বসেছিলেন সেখানে, যখন উনি (কঙ্গনা) এমন মন্তব্য করেছিলেন।”

চড় খাওয়া নিয়ে এক্সে কঙ্গন🎐া বলেছেন, ওই নারী কৃষক আন্দোলনের সমর্থক। তাই তাকে আক্রমণ করেছেন।

একটি ভিডিও বার্তায় কঙ্গনা বলেন, “চণ্ডীগড় বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশির পর আমি যখন বেরোলাম, পাশের একটি কেবিন থেকে এক নারী নিরাপতꦐ্তারক্ষী বেরিয়ে এসে আমার গালে থাপ্পড় মারেন। আমাকে গালিগালাজও করেন। আমি যখন জিজ্ঞেস করলাম, কেন উনি এমন করলেন; উনি বললেন, উনি কৃষক আন্দোলনকে সমর্থন করেন। আমি নিরাপদে আছি। কিন্তু পাঞ্জাবে যেভাবে আতঙ্ক ও উগ্রবাদ বেড়ে চলেছে, সেটি কীভাবে সামাল দেওয়া যাবে তা নিয়ে আমি উদ্বিগ্ন।’’

কে এই কুলবিন্দর কৌর?

কুলবিন্দর পঞ্জাবের সুলতানপুর লোধির বাসিন্দা। ২০০৯ সালে সিআইএসএফে যোগ দিয়েছিলেন। গত তিন বছর ধরে চণ্ডীগড💎় বিমানবন্দরে কর্মরত ছিলেন তিনি।

🌺২০২১ সালে চণ্ডীগড় বিমানবন্দরে বিমান নিরাপত্তাকর্মী হিসাবে কাজ করেছেন। কুলবিন্দরের স্বামীও সিআইএসএফ জওয়ান। তিনিও চণ্ডীগড় বিমানবন্দরেই কর্মরত। ৩৫ বছর বয়সী কুলবিন্দরের দুই সন্তান রয়েছে। তার ভাই শের সিংহ একজন কৃষক নেতা। ‘কিষাণ মজদুর সংগ্রাম কমিটি’র সম্পাদক তিনি।

সিআইএসএফ কর্মকর্তারা বলছেন, এখন পর্যন্ত বাহিনীতে কুলবিন্দরকে কোনো তদন্তের মুখে পড়তে হয়নি। কোনো শাস্তিও পেতে হয়নি তাকে। কঙ্গনাকে চড় মেরে এই প্রথম তিনি বিতর্কে জড়িয়েছেন।
 

Link copied!