• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সালমান শাহকে হারানোর ২৭ বছর আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ১২:৫৩ পিএম
সালমান শাহকে হারানোর ২৭ বছর আজ
সালমান শাহ। ছবি: সংগৃহীত

বাংলা সিনেমার স্বপ্নের নায়ক সালমান শাহ’র ২৭ তম মৃত্যুবার্ষিকী আজ। মাত্র ২৫ বছর বয়সেই ১৯৯৬ সালের আজকের এই দিনে অসংখ্য ভক্তকে কাঁদিয়🦋ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

ঢাকাই চলচ্চিত্রে পা রেখে অল্প সময়েই তুমুল জনপ্রিয়তা অর্জন করেন সালমান শাহ। ক্যারিয়ারে মাত্র ছয় বছরেই বাজিমাত করেন তিনি। সালমান শাহ দেখতে যেমন সুদর্শন ছিলেন, তেমনি ভীষণ স্টাইলিশও ছিলেন। 🤡শুধু দেশেই নয়, বলিউডের অনে🌄ক তারকাও ঢালিউডের এই রাজকুমারের স্টাইল পছন্দ করতেন।

আজ থেকে ঠিক ২৭ বছর আগে ঢাকার ইস্কাটনের বাসায় সালমান শাহর রহস্যময় ম🌊ৃত্যু ঘটে। সেই রহস্যের জট এখনো খোলেনি। দফায় দফায় তদন্ত, প্রতিবেদন দাখিল হয়🀅েছে। কিন্তু তাতে সন্তুষ্ট হতে পারেনি নায়কের পরিবার কিংবা ভক্তরা। কারণ সেসব প্রতিবেদনে বরাবরই বলা হয়েছে, সালমান শাহ আত্মহত্যা করেছেন। যদিও তার পরিবার অর্থাৎ মা নীলা চৌধুরী এখনো সালমানের মৃত্যুকে আত্মহত্যা মানতে নারাজ।

সালমান শাহর মৃত্যু নিয়ে ধোঁয়াশা থাকলেও তার জনপ্রিয়তা এতোটুকু কমেনি। তার অভিনয় দক্ষতা কিংবা স্টাইল ছিল যুগের চেয়েও 🍒অনেক এগিয়ে। নব্বই দশক হোক কিংবা এ প্রজন্ম, সবার কাছেই প্রিয় নাম সালমান শাহ।

স্বপ্নের এই নায়ক ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম কমর উদ্দিন চৌধুরী ও মাতা নীলা চৌধুরী🉐। সালমানের পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। প্রথম চলচ্চিত্রেই নজর কাড়েন সিনেমাপ্রেমীদের। এতে সালমান শাহর বিপরীতে অভিনয় করেছিলেন মৌসুমী। রীতিমতো দর্শকদের হৃদয় ছুঁয়ে যায় এই জুটি, যা ঢালিউডের সর্বকালের অন্যতম সেরা জুটি হিস🍃েবে রয়𝄹ে গেছে।

টেলিভিশন নাটক দিয়ে অভিনয়জীবন শুরু হলেও নব্বই দশকে সালমান শাহ চলচ্চিত্রে অন্যতম জনপ্রিয় শিল্পী হয়ে ওঠেন। সবাই যখন অ্যাকশন সিনেমা নিয়ে ব্যস্ত, তখন রোমান্টিক স্টোরি ভিন্ন আঙ্গিকে দর্শকের সামনে হাজির করে♛ন এ অভিনেতা। ঢাকাই চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র হয়ে আজও বেঁচে আছেন দর্শকদের হৃদয়ের মণিকোঠায়। চলে গিয়েও সবার হৃদয়ে থেকে গেছেন তিনি।

Link copied!