• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তৌফিক-ই-ইলাহীর রিমান্ড শুনানিতে আইনজীবী, চায়নিজ খেলা দেখতে সুন্দর, তবে...


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৭:৩১ পিএম
তৌফিক-ই-ইলাহীর রিমান্ড শুনানিতে আইনজীবী, চায়নিজ খেলা দেখতে সুন্দর, তবে...
তৌফিক-ই-ইলাহী চৌধুরী

সাবেক প্রধানমন♛্ত্র💦ী শেখ হাসিনার জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর প্ররোচনায় ভারতের আদানি গ্রুপের সঙ্গে বাংলাদেশের অসম বিদ্যুৎ চুক্তি হয়েছিল বলে আদালতে অভিযোগ করেছেন বিএনপিপন্থী আইনজীবী ওমর ফারুক ফারুকী। 

রাজধানীর বাড্ডা থানায় করা সুমন সিকদার হত্যা মামলায় গ্রেপ্তার তৌফিক-ꦡই-ইলাহীর রিমান্ড শুনানিতে বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে এ কথা বলেন তিনি।

মঙ্গলবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল রাজধানীর গুলশান এলাকা থেকে তৌফিক-ই-ইলাহীকে গ্রেপ্তﷺার করে। বুধবার তাকে আদালতে এনে মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই রেজাউল আলম তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এবং বিএনপিপন্থী আইনজীবী ওমর ফারুক ফারুকীও রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন।

শুনানিতে ওমর ফারুক ফারুকী বলেন, “তিনি সাবেক অবৈধ প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা। বাংলাদেশের বিদ্যুৎ খাত সম্পূর্ণভাবে ধ্বংস করেছেন। বিদ্যুৎ খাত নিয়ে এমন ব্যবস্থা গ্রহণ করেছেন যেন চায়নিজ খেলনা। চায়নিজ খেলনা দেখতে সুন্দর কিন্তু দীর্ঘস্থায়ী না। দেখতে লোভনীয় কিন্তু টাইম ভ্যালু, টেকসই না। এভাবে হাজার কোটি টাকার মালিক হয়েছেন। দেশের ব্যাপক ক্ষতি করেছেন। গত ১৫ বছরে কুইক রেন্টালের নামে শত শত মানুষকে হাজার হাজার কোটি টাকার মালিক বানিয়েছে। মিটারে এক হাজার টাকা রিচার্জ করলে ৫০০ টাকা কেটে নেয়। এই ৫০০ টাকার জন্য কোনো সেবা কিন্তু দিচ্ছে না। গরিব, কৃষকের 💫কাছ থেকে ট্যাক্সের নামে হাজার হাজার কোটি টাকা লুটে নিয়েছে।”

Link copied!