• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদে সিনেমার জন্য প্রস্তুত ২০০ প্রেক্ষাগৃহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ১১:০১ এএম
ঈদে সিনেমার জন্য প্রস্তুত ২০০ প্রেক্ষাগৃহ

ব্যবসায়িক লাভের আশায় ঈদকেন্দ্রিক সিনেমা মুক্তির চর্চা অনেক আগে থেকেই। বছরজুড়ে যেসব বড় আয়োজনের সিনেমা নির্মাণ হয়, সেগুলোর বেশির ভဣাগই দুই ঈদে মুক্তির টার্গেট থাকে। এক ডজনের মতো সিনেমা মুক্তির আওয়াজ থাকলেও এবারের ঈদে এখন পর্যন্ত পাঁচটি সিনেমা মুক্তির জন্য চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানা গেছে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সূত্রে জানা গেছে, হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ , রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’,⛄ সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’, চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ ও বন﷽্ধন বিশ্বাস পরিচালিত ‘লাল শাড়ি’ সিনেমা এবারের ঈদে প্রেক্ষাগৃহে দেখা যাবে। এ ছাড়া কিছু ওয়েব সিরিজের দেখা মিলবে ওটিটিতে।

এদিকে ঈদের সিনেমার প্রদর্শনীর জন্য প্রস্তুত দেশের প্রায় ২০০ সিনেমা হল। ঈদের সিনেমা চালাতে বেশ কয়েকটি বন্ধ হলও খুলছে। প্রেক্ষাগৃহে ঈদের আমেজ আনতে এরই মধ্যে হলগুলোর পরিষ্কার-প𓆉রিচ্ছন্নতা শেষ হয়েছে। কোনো কোনো প্রেক্ষাগৃহে আলোক সাজসজ্জাও করা হয়েছে।

হলের সংখ্যার দিক থেকে এগিয়ে আছে শাকিব খান ও ইধিকা পাল অভিনীত হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ ছবিটি। মাল্টিপ্লেক্সসহ দেশের ১০৫টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ছবিটি💞। এটি পরিবেশন করছে ভার্সেটাইল মিডিয়া। এর ব্যবস্থাপক মঞ্জুর রহমান বলেন, গত ঈদে শাকিব খানের সিনেমা ১০০ হলে মুক্তি পেয়েছিল। এবার সাতটি হল বেড়েছে। এই সিনেমার ব্যাপক আওয়াজ আছে। এ কারণে এই সিনেমা দিয়ে ঈদের দিন কিছু বন্ধ হলও খুলবে।

আফরান নিশো ও তমা মির্জা 🅰অভিনীত ‘সুড়ঙ্গ’ মুক্তি পাচ্ছে ২৮টি সিনেমা হলে। এটি দেশের সব কটি সিনে𒀰প্লেক্সে মুক্তি পাচ্ছে।

কয়েকটি সিনেপ্লেক্সসহ দেশের ১৬টি একক হলে ♛মুক্তি পাচ্ছে নিরব, বুবলী ও তাসকিন রহমান অভি🐓নীত ‘ক্যাসিনো’।

ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাসসহ দেশের ১২টি হলে মুক্তি পাচ্ছে ‘লাল শাড়ি’ সিনেমাটি। ছবির পরিচারক বন্ধন বিশ্বাস জানান🌳, স্টার সিনেপ্লেক্স এখনো পাইনি। তবে চেষ্টা করছি। রাতের মধ্যে একটা ফল আসতে পারে। তাহলে হলের সংখ্যা বাড়বে। এই ছবিতে অভিনয় করেছেন💮 অপু বিশ্বাস, সাইমন সাদিক প্রমুখ।

স্𝔉টার সিনেপ্লেক্সের ঢাকা ও চট্টগ্রামের পাঁচটি শাখা এবং ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস ও ౠচট্টগ্রামের সিলভার স্ক্রিন মিলে মোট আটটি হলে মুক্তি পাবে ‘প্রহেলিকা’।

এবার দেখাꦛর বিষয়, আসন্ন কোরবানির ঈদে কোন সিনেমা কতটুকু ব্যবসা সফল হতে পার🧸ে।

 

 

Link copied!