• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সরকার শিক্ষার উন্নয়নে বেশি গুরুত্ব দিচ্ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৫:২২ পিএম
‘সরকার শিক্ষার উন্নয়নে বেশি গুরুত্ব দিচ্ছে’
ফাইল ছবি

বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, &lಌdquo;প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর𓆉কার প্রাথমিক পর্যায়ে প্রায় শতভাগ শিশুকে শিক্ষা কার্যক্রমের আওতায় নিয়ে আসতে সক্ষম হয়েছে। এখন সরকার শিক্ষার গুণগত মান নিশ্চিতে কাজ করছে। এ লক্ষ্যে কারিকুলাম পরিবর্তনের কাজ চলমান রয়েছে।”

বৃহস্পতিবার (৩১ মার্চ) নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন উদ♔্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ 💃মন্তব্য করেন।

দীপু মনি বলেন, “বঙ্গবন্ধু দেশে কেরানি তৈরির শিক্ষাব্যবস্থা চাননি। তিনি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় গুরুত্ব দিয়💦েছিলেন। বর্তমান সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় সর্বাধিক গুরুত্বারোপ করছে। বিশ্বে আমাদের সন্তানরা কতটা অবদান রাখবে তা নির্ভর করবে, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থায় কতটা পরিবর্তন নিয়ে আসতে পারব তার ওপর।ꦅ”

মন্ত্রী আরও বলেন, “আগামীতে শিক্ষার মানোন্নয়নে মেগা প্র🥂কল্পের কার্যক্রম হাতে নেওয়া হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রꩲাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, নারায়ণগঞ্জ সিটি করপ🅺োরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী প্রমুখ।

এর আগে ♛শিক্ষামন্ত্রী নারায়ণগঞ্জ বন্দরের কদম শরীফ বালিকা উচ্চবিদ্যালয় ও নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়া ৪৭🐷 নম্বর লালমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উদ্বোধন করেন।

Link copied!