• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘চাচ্চু দলে পরিণত হয়েছে ছাত্রদল’


রাবি প্রতিনিধি
প্রকাশিত: মে ২৯, ২০২২, ০৬:১৫ পিএম
‘চাচ্চু দলে পরিণত হয়েছে ছাত্রদল’

বর্তমানে ছাত্রদল ‘চাচ্চু’ দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) 𒊎শাখা ছাত্রলীগের সভাপতি গোল♐াম কিবরিয়া।

রোববার (২৯ মে) দুপুর ১২ট🤪ায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিন🍌ি। ঢাবিতে ছাত্রদলের হামলার প্রতিবাদ ও ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এ মানববন্ধন আয়োজন করে রাবি শাখা ছাত্রলীগ।

গোলাম কিবরিয়া বলেনꦉ, “যে সময়ে তাদের (ছাত্রদলের নেতা-কর্মীদের) ছেলে-মেয়েরা বিশ্ববিদ্যালয়ে পড়ার কথা সে সময়ে তারা অবাধ্য এ💖কটি ছাত্র সংগঠনের নেতৃত্ব দেয়। ঢাবিকে কেন্দ্র করে তারা রাবিতেও যড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। তারা শিক্ষার পরিবেশকে নষ্ট করতে চেয়েছিল। কিন্তু সাধারণ শিক্ষার্থীরাই ছাত্রদলকে ক্যাম্পাস থেকে বের করে দেয়।

গোলাম কিবরিয়া আরও বলেন, “রাবিসহ প্রতিটি বিশ্ববিদ্যালয় কীভাবে চলবে তা সিদ্ধান্ত নিবে সাধারণ শিক্ষার্থীরা। যখন ছাত্রদল, শিবির ক্যাম্পাসে ঢুকে তখন ♔সাধারণ ꦇশিক্ষার্থীরা আতঙ্কে থাকে।”

এ সময় রাবি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করার পর থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে কখনও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট হয়নি। কিন্তু এখন ছাত্রদল তৎপর হয়ে উঠেছে শিক্ষাঙ্গনগুলো সন্ত্রাসী রাজ্যে পরিণত করার জন্য। তাদে🎃র বলে দিতে চাই,  যদি শিক্ষার পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করেন, তꦡাহলে ছাত্রলীগ লাগবে না, সাধারণ শিক্ষার্থীরাই তা প্রতিহত করবে।”

সহ-সভাপতি কাজী লিংকন বলেন, “বাংলাদেশ যখন প্রধানমন𒉰্ত্রীর নেতৃত🅷্বে এগিয়ে যাচ্ছে, স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে, বিশ্ববিদ্যালয়ে কোনো সেশনজট নেই, সেই সময়ে ছাত্রদলের গুন্ডা বাহিনী দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। আপনারা যদি মতিহারের সবুজ চত্বরকে রক্তাক্ত করতে চান, তাহলে এক ইঞ্চি ছাড় দেওয়া হবে না।”

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শাখার সহ-সভাপতি জাকিরুল ইসলাম জ্ওযাক, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, এনায়েত হক রাজু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিব, ধর্মবিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম দুর্জয় প্রমুখ।

এসময়  বিভিন্নꦚ হল, 🦩বিভাগ ও ইউনিটের অন্তত দুই শতাধিক নেতাকর্মী এতে অংশ নেয়।

Link copied!