• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেরোবিতে ছাত্রলীগ নেতাদের গণহারে পদত্যাগ


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০২:৫৫ পিএম
বেরোবিতে ছাত্রলীগ নেতাদের গণহারে পদত্যাগ
ছাত্রলীগ নেতাদের গণহারে পদত্যাগ। ছবি : ফেসবুক থেকে নেওয়া

কোটা আন্দোলনকে কেন্দ্র করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনরত হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে নিহতের ঘটনাও ঘটেছে। এর প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্ꦬযালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা গণহারে পদত্যাগ করছেন।

মঙ্গলবার (১৬ জ𓆉ুলাই) দুপুর থেকে বুধবার (১৭ জুলাই) সকাল পর্যন্ত ৪০-এর অধিক নেতাকর্মী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে এই পদত্যাগ করেছেন। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা হামলায় জড়িতদের সঙ্গে বিভাগীয় সব সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছেন। একইসঙ্গে ছাত্র রাজনীতি মুক্ত ক্যাম্পাসের দাবি করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ৩টার দিকে রংপুরের খামার মোড় 💫থেকে শিক্ষার্থীরা বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১নং ফটকের সামনে আসেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ প্রায় ২০০ রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়া হয়। পুলিশের গুলিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাইদ নিহত হন।

নিহত আবু সাইদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুরের বাসিন্দা মকবুল🌜 হোসেনের ছেলে। তিনি কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী।

এর প্রতিবাদে বিশ্ববি♏দ্যালয়ের সহ-সভাপতি ফজলে রাব্বি লিখেন, “আমি এক কুলাঙ্গার, ছাত্রলীগের সহ-সভাপতি প🅠দ থেকে অব্যাহতি নিলাম।”

পিয়াস লিখেন, “আমি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের য💧ুগ্ম-সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করলাম।”

সহ-সম্পাদক মো. আলআমিন মিয়া লি൩খেন, “আমি মো. আলআমিন মিয়া। আমি বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সহ-সম্পাদক পদে আছি। আজ আমি আমার বিবেকের কাছে লজ্জিত হয়ে ছাত্রলীগের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলাম। এখন থেকে ক্যাম্পাসেꦡর কোনো রাজনীতির সঙ্গে আর যুক্ত নই।”

এছাড়াও কমিটির বাহিরের নেতাক🌟র্মীর🐟া সভাপতি, সাধারণ সম্পাদকের প্রাইভেট গ্রুপে থেকে বের হয়ে গেছেন বলে জানা গেছে।

Link copied!