• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ভুয়া’ টিউশনির বিজ্ঞাপনে লক্ষাধিক টাকা আত্মসাৎ


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৯:৩৮ পিএম
‘ভুয়া’ টিউশনির বিজ্ঞাপনে লক্ষাধিক টাকা আত্মসাৎ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোগো। ফাইল ফটো

টিউশনি দেওয়ার কথা বলে টাকা নিয়ে টিউশন না দেওয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আরিফুর রহমান বাদী হয়ে আবরার রহমান আবির (Abrar Rahman A💖bir) নামক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি পেজের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছে। ডায়েরিতে ৪৫ জনকে সাক্ষী রাখা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) কোতোয়🐻ালি মডেল থানায় এ⛎ই ডায়েরিটি করা হয়।

অভিযোগে আরিফুর 🌱রহমান লিখেন, গত ২৫ জুন থেকে ১৩ আগস্ট পর্যন্ত অজ্ঞাতনামা একজনের ফেসবুক পেইজে (Abrar Rahman Abir) টিউশনির বিজ্ঞাপন দেখে বাদীসহ সকল ভুক্তভোগীরা পেইজে দেওয়া বিকাশ নম্বরে বিভিন্ন অংকের টাকা পাঠায় টিউশন কনফার্ম করার জন্য। এতে প্রায় ৪৫ জন শিক্ষার্থী ওই বিকাশ নম্বরসহ অভিযুক্ত অজ্ঞাতনামার আরও অনেক ম🌺োবাইল ফোন নম্বরে প্রায় এক লাখ ২০ হাজার টাকা দেয়।

অভিযোগে আরিফুর রহমান বলেন, “টিউশন মিডিয়ার অজ্ঞাতনামা ব্ꦐযক্তি অপকৌশলে থেকে এক লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়ে বর্তমানে আমাকে ও সাক্ষীদেরไ টিউশন না দিয়ে বিভিন্ন অজুহাতে তালবাহানা করে কালক্ষেপণ করছে এবং পরে যোগাযোগ করতে গেলে উক্ত পেইজ থেকে তাদের ব্লক করে দেওয়া হয়।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী ও এ অভিযোগের বাদী মো. আরিফুর রহমান বলেন, “আবরার রহমান আবির নামের ফেসবুক পেইজ থেকে অনেক শিক্ষার্থীদের টিউশনি দেওয়ার নামে প্রতারিত করা হয়েছে। দেখা গেছে ১০ জনের থেকে টাকা নিয়ে সর্বোচ্চ দুইজনকে টিউ♕শন দেওয়া হচ্ছে। কুবিসহ আশপাশের অন্যান্য শিক্ষাপ্রত🌠িষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গেও এমন প্রতারণা করেছে। আমিসহ ৪৫ জনের তালিকা আছে আপাতত।”

কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক আশিকুর রহমান বলেন, “আমি শিক্ষার্থীদের জিডি পেয়েছি। রোব-সোমবারের (১৮-১৯ আগ♔স্ট) মধ্যে কাজ শেষ করব।”

Link copied!