• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রিভা-রাজিয়ার বিরুদ্ধে ব্যবস্থা না দিলে গণপদত্যাগ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৩:১৯ পিএম
রিভা-রাজিয়ার বিরুদ্ধে ব্যবস্থা না দিলে গণপদত্যাগ

ইডেন কলেজে ছাত্রলীগের কোন্দলের ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগ। আগামী ไ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এদিকে ইডেন ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিলে গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন কলেজ শাখা ছাত্রলীগের ২৫💫 জন নেত্রী।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে কলেজের শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ🎃ই ঘোষণা দেন তা🧸রা। সংবাদ সম্মেলন থেকে এই তদন্ত কমিটির ওপর অনাস্থা প্রকাশ করেন তারা।

সংবাদ সম্মেলনে নির্যাতনের শিকার ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, “রিভা-রাজিয়ার কথায় আমাকে খুব খারাপভাবে মারধর করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিভা-রাজিয়ার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না🌄 নেওয়া হলে আমি আত্মহত্যা করব।”

এ ঘটনায় লালবাগ থানায় মামলা করতে গেলে তার মামলা গ্রহণ করা হয়নি বলেও অভিযোগ করেন জান্নাতুল ফౠেরদৌস।

এর আগে, রোববার সকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা শিকদার ও ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশিকে নিয়ে দুই সদস্য♑ের তদন্ত✨ কমিটি গঠন করা হয়। এই তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

ই♉ডেন কলে🍃জ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে চাঁদাবাজি ও সিট-বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক ছাত্রলীগ নেত্রীকে হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় সাধারণ শিক্ষার্থীরা তাদের পদত্যাগেরও দাবি জানান।

Link copied!