• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকা কলেজ শিক্ষার্থীদের ওপর আইডিয়াল শিক্ষার্থীদের হামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৪:৩৭ পিএম
ঢাকা কলেজ শিক্ষার্থীদের ওপর আইডিয়াল শিক্ষার্থীদের হামলা

রাজধানীর ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের হামলার ঘটনা ঘটেছে। এসময় ঢাকা কলেজের এক শিক্ষার্থীর হাত ভেঙে দে꧂ওয়া হয়েছে বলে অ⭕ভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

আহত ওই শিক্ౠষার্থীর নাম জিহাদ। তিনি ঢাক♉া কলেজের উচ্চ মাধ্যমিকের বাণিজ্য বিভাগের শিক্ষার্থী।

রোববার (২৭▨ আগস্ট) দুপুর পৌনে ৩টার দিকে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সায়েꦿন্স ল্যাবরেটরি মোড় অবরোধ করে রেখেছেন।

প্র🌄ত্যক্ষদর্শীরা জানান, সরকারি বিজ্ঞান কলেজ কেন্দ্র থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়ে ফেরার পথে আনোয়ার খান মর্ডান হাসপাতালের সামনে ঢাকা কলেজের বাসে আইডিয়ালের শিক্ষার্থীরা হামলা চালায়। এ সময় শিক্ষার্থীদের আঘাতের পাশাপাশি কয়েকজনের অ্যাডমিট কার্ডও নিয়ে নেওয়া হয়।

এছাড়া শিক্ষার্থীদের সড়ক অবরোধ তুলে নিতে বিকেল ৩টা নাগাদ সায়েন্স ল্যাবরেটরি মোড়ে আসেন ঢাকা কলেজের সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ, শিক্ষক পরিষদ কোষা🦋ধ্যক্ষ ওবায়দুল করিমসহ বেশ কয়েকজন শিক্ষক। এ সময় শিক্ষার্থীদের সড়কে শুয়ে পড়তে দেখা যায়।

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো.🗹 আব্দুল কুদ্দুস সিকদার বলেন, “এ রকম ঘটনা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। এর আগেও গত ২ মার্চ দুপুর ১টার দিকে উত্তরায় শিক্ষার্থীদের নামিয়ে ফেরার পথে সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ঢাকা কলেজের বিজয় ৭১ নামের একটি বাস ভাঙচুর করেন আইডিয়াল কলেজ শিক্ষার্থীরা। সে ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও ঢাকা কলেজের বা🦂স ভাঙচুর করা হলো। শিক্ষার্থীরা যদি প্রতিষ্ঠানের গাড়িতেও নিরাপদ না থাকে তবে কোথায় যাব আমরা।”

Link copied!