• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যে পুলিশ সদস্যের কাজ টাকার মালা পরানো


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২, ০৭:২৫ পিএম
যে পুলিশ সদস্যের কাজ টাকার মালা পরানো

হবিগঞ্জের মাধবপুরে জনপ্রতিনিধিকে টাকাꦗর মালা পরিয়ে সমালোচনার জন্ম দিয়েছেন এক উপ-পরিদর্শক (এসআই)। এ ধরনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়ানোর পর থেকে বিষয়টি নিয়ে শুরু হয় সমালোচনা। এর আগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে মালা পরিয়েছিলেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার (৫ জানুয়ারি) উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপজেলার বাঘাসুরা ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতেরꦦ টিমে আইনৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন করেন এসআই মুমিনুল ইসলাম।

নির্বাচনের পরদিন (৬ জানুয়ারি) ওই ইউনিয়নে যান মুমিনুল ইসলাম।꧂ এ সময় তিনি বিজয়ী প্রার্থীদের গলায় ফুলের ও টাꦦকার মালা পরিয়ে দেন। পুলিশ সদস্যের এমন কর্মকাণ্ডে স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এলাকাবাসী জানান, ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের (কালিকাপুর) সদস্য প🌳দে বিজয়ী প্রার্থী তাজুল ইসলাম মহালদারকে তার নির্বাচনী কার্যালয়ে গিয়ে টাকার মালা পরিয়ে দেওয়ার একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। ছবিটি ভাইরালের পর বিষয়টি নিয়ে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেয় ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে। অনেকে পুলিশকে বি⛎রুপ মন্তব্য করেন।

খোঁজ নিয়ে আরও জানা যায়, ইউপি সদস্য তাজুল ইসলামকে মালা পরিꦯয়ে♐ দেওয়ার আগে নির্বাচিত ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন আহমেদকেও টাকার মালা পরিয়েছেন তিনি।

আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশ সদস্য হিসেবে তিনি একজন বিজয়ী প্রার্থীকে মালা পরিয়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত এসআই মুমিনুল ইসলাম বলেন, “প্রতিদিন আমাদেরকে অনেকগুলো বিষয় নিয়ে কাজ করতে হয়। এর মধ্যে দু’একটি কাজ ভু🧜ল হয়💫ে যায়। আপনারা আমাকে একটু দেখে নিয়েন।”

মাধবপুর থানার ভারপ্ꦯরাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাꦛজ্জাক বলেন, “সামাজিকতার খাতিরে এটা করা যায়। তবে পুলিশের পোষাক পরে টাকার মালা পরানোটা তার ঠিক হয়নি।”

মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মহসিন আল মুরাদ বলেন, &ld🍌qu🦂o;পুলিশ সদস্য হিসেবে তিনি মালা দিতে পারেন কিনা সেটি আমার জানা নেই। আমি বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিয়ে আপনাকে জানাচ্ছি।”

সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বলেন, &ldq💜uo;আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য হিসেবে তিনি এটা করতে পারেন না। এটা একদম অনৈতিক। তার কাছে সবাই সমান। তাহলে তিনি কেন একজনের গলায় টাকার মালা পরাবেন?”

Link copied!