• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘জীবিত অবস্থায় তো বেহেশত পাওয়া যায় না’


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৪:০১ পিএম
‘জীবিত অবস্থায় তো বেহেশত পাওয়া যায় না’

সরকা﷽রের মন্ত্রী-এমপিরা বেহেশত♌ে আছেন, বিএনপির এই অভিযোগ সঠিক নয় উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশ🎀ি বলেছেন, “দেশ বেহেশতে আছে কে বলেছেন আমি জানি না। তবে জীবিত অবস্থায় তো বেহেꦇশত পাওয়া যায় না।”

তিনি আরও বলেন, “বেহেশত📖-দোজখ মানুষ মারা গেলে বুঝতে প🃏ারেন।”

রোববার (১৪ আগস্ট) সকালে তিন দিনের সফরে রংপুরে এসে নগরীর সেন্ট্রাল রোডস্থ বাসভবনে বা🐓ণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।    

টিপু মুনশি বলেন, “বিশ্ব বাজারে ভোজ্যতেলের দাম কমলেও দেশে ডলারের দাম বৃদ্ধি পেয়েছে। এর ফলে দেশে আমদানি নির্ভর নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বিশ্ব বাজারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ দাম নির্ধারণে ট্যারিফ কমিশন কাজ করছে। এছাড়া বৈশ্বিক বাজারে দাম কমার ফলে দেশে𝕴র বাজারেও পণ্যের দামের কিছুটা প্রভাব পড়া শুরু করেছে।”

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, “দেশ থেকে যদি ডলার পাচার করা হয়ে থাক♚ে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। আমাদের ডলার সংকটের কারণে সারা পৃথিবীজুড়ে ডলারের দাম বেড়েছে তা আমরা ব𒆙লতে পারি না। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তানেও ডলারের দাম বৃদ্ধি পেয়েছে।”

নিত্যপ্র♚য়োজনীয় পণ্যের দাম বাড়লে মানুষের কষ্ট 🔜হবে উল্লেখ করে টিপু মুনশি বলেন, “রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। মানুষের কষ্ট কিভাবে লাঘব করা যায়, সেটি নিয়ে এখন সরকার কাজ করছে।”

বিএনপি-জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের চলমান আন্দোলন কর্মসূচি প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, “বৈশ🀅্বিক সংকটকে পুঁজি করে গণতান্ত্রিকভাবে আন্দোলন করা হলে সরকার বাধ🌼া দেবে না। কিন্তু মানুষকে কষ্ট দিয়ে আন্দোলনের নামে হিংসাত্মক কিছু করা হলে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে।”

মন্ত্রী আরও বলেন, “জাত♔ীয় পার্টি ক্ষমতায় ছিল ,বিএনপিও ছিল। এ কারণে তা🔜দের আচরণও গণতান্ত্রিক হওয়া উচিত। তাহলে দেশে গণতান্ত্রিক চর্চাটা অব্যাহত থাকবে। নয়তো উন্নয়ন ও গণতন্ত্র চর্চার ধারাবাহিকতা ব্যাহত হবে।”

Link copied!