• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কক্সবাজার থেকে সেন্ট মার্টিনে জাহাজ চলাচল শুরু


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০১:৩৪ পিএম
কক্সবাজার থেকে সেন্ট মার্টিনে জাহাজ চলাচল শুরু

কক্ꦇসবাজার-সেন্ট মার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সাত মাস বন্ধের পর অবশেষে সেন্ট মার্টিন যেতে পারছেন পর্যটকরা। তবে মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ-সেন্ট মার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ৬টার দিকে কক্সবাজারের নুনিয়ারছড়া বিআইডব্লিউটিএ ঘাট থেকে কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্ট মার্টিনের উদ্দেশে ছেড়ে যায়। এপ্রিলে সেন্ট মার্টিনগামী জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়🐻েছিল।

কর্ণফুলী এক্সপ্রেসের মালিক হোসাইন আহমেদ বাহাদুর বিষয়টি নিশ্ౠচিত করে বলেন, “এই মৌসুমে প্রথমবারের মতো কর্ণফুলী এক্সপ্রেস ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্ট মার্টিনের উদ্দেশে রওনা দিয়েছে। আমাদের পক্ষ থেকে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা🐬 দেওয়া হচ্ছে।”

জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যা𒁃সোসিয়েশনের (স্কোয়াব) স⛄ভাপতি তোফায়েল আহমদ বলেন, “মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ থেকে সেন্ট মার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ করা হয়েছে। তবে বিকল্প উপায় হিসেবে কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে জাহাজ চলাচলের সিদ্ধান্ত নিয়েছি। আজ পরীক্ষামূলকভাবে এই মৌসুমের প্রথম জাহাজ কক্সবাজার থেকে ৭৫০ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছে। আজ পর্যটকরা নিরাপদ যাতায়াত করতে সক্ষম হলে বাকি জাহাজগুলোও পর্যটক সেবায় চলাচল করবে।”

শফিকুল ইসলাম ও লিমা ইসলাম পর্যটক দম্পত𝕴ি বলেন, “প্রথমবারের মতো সেন্ট মার্টিন যাচ্ছি। অনেক দিন অপেক্ষায় ছিলাম আজকের দিনের জন্য। তবে একটু গরমের কারণে কষ্ট হলেও সেন্ট মার্ট🎃িন দেখতে পেলে সব কষ্ট মুছে যাবে।”

আরিফুর রহমান নামের অন্য আরেকজন পর্যটক বলেন, “অনেক দিন অপেক্ষায় ছিলাম সেন্ট মার্টিন যাব বলে। দী♎র্ঘদিন ধরে সেন্ট মার্টিন যাওয়া হয় না। অবশেষে সেন্ট মার্টিন যেতে পারছি বলে খুব উৎফুল্ল ও আনন্দ উপভোগ করছি।”

কক্সবাজার জে✨লা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, “আপাতত টেকনাফ থেকে সেন্ট মার্টিন জাহাজ চলাচল  বন্ধ রয়েছে। আজ কক্সবাজার থেকে সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী পরীক্ষামূলক চলাচল শুরু করেছে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে আবেদন করা জাহাজগুলোকেও অনুমতি দেওয়া হবে।”

Link copied!