• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে উধাও এনজিও


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৩:৩১ পিএম
গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে উধাও এনজিও

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্রাহকদের অর্ধকোটি টাকা নিয়ে উধাও হয়ে⛦ গেছে ‘রুপালী ফাউন্ডেশন’ নামের একটি ভুয়া এনজিও। এ ঘটনায় কয়েকজন ভুক্তভোগী গ্রাহক ওই এনজিওর নামে রূপগঞ্জ থানায় অভিযোগ করেছেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর এলাকায় ভুক্তꦡভোগী গ্রাহকরা বিক্ষোভ করেন।

গ্রাহকরা জানান, ৩ বছর আগে গঙ্গানগর এলাকার ফিরোজ মিয়ার বাড়িতে রুপালী ফাউন্ডেশন নামের একটি এনজিও অফিস ভাড়া নেওয়া হয়। ওই এনজিওতে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন শাহিদ নামের একজন ও হিসাব বিভাগের দায়িত্বে ছিলেন কবির শেখ নামের এক ব্যক্তি। তারা গঙ্গানগর, গন্ধর্বপু🌟র, দড়িকান্দিসহ আশপাশের এলাকায় গিয়ে লোকজনকে কিস্তিতে ও বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে ঋণ দেওয়া হবে বলে প্রলোভন দেখান। বাড়ির মালিক ফিরোজ মিয়াও গ্রাহকদের টাকা দিতে উৎসাহিত করেন। এরপর লোকজনকে সদস্য করে গ্রাহকদের কাছ থেকে কিস্তির মাধ্যমে টাকা উত্তোলন শুরু করেন তারা।

এর মধ্যে বেশ কয়েক দিন ধরে এনজিওতে জমানো টাক🔴া ফেরতের জন্য চাপ প্রয়োগ করে আসছিলেন গ্রাহকরা। এক পর্যায়ে মঙ্গলবার বিকেলে এনজিওর লোকজন অফিসে তালা দিয়ে পালিয়ে যান। এ ঘটনার পর থেকে পলাতক আছেন বাড়ির মালিকও।

পরে প্রতারণার শিকার ১৮ জন গ্রাহক বাদী হয়ে বাড়ির মালিক ফিরোজ মিয়াসহ প্রতারকদের বিরুদ্🍎ধে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

উপজেলা সমাজসেবা অফিসার রিয়াজ উদ্দিন ব🦋লেন, “রুপালি ফাউন্ডেশন নামের কোনো এনজিও আছে বলে আমার জানা নেই। এছাড়া কেউ লিখিত অভিযোগও করেনি। অভিযোগ পেলে আমাদের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, “প্রতারণার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রতারকদের🌠 গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

Link copied!