• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বাধীনতাবিরোধীদের প্রতিহত করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ১০:০০ পিএম
স্বাধীনতাবিরোধীদের প্রতিহত করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্র💙ী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, “বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের আগে আওয়ামী লীগের নামে নানা ধরনের প্রপাগাণ্ডা শুরু করেছিল স্বাধীনতাবিরোধীরা। এখন আবার তাদের উত্তরসূরিরা সরকারকে নিয়ে সেই প্রপাগাণ্ডা চালানো শুরু করেছে। ছাত্রলীগকে তা প্রতিহত করতে হবে।”

শুক্রবার (২৬ আগস্ট) বিকালে সিলেটের কবি নজ🐠রুল অডিটোরিয়ামে জেলা ও মহানগর ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন,💜 “নিজের শাসনামলের মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণের একটা ছক তৈরি করেছিলেন। এত কম সময়ে ১২৬টি দেশের স্বীকৃতি অর্জন করেছিল বা✅ংলাদেশ। তিনি বাংলাদেশের হয়েই সারা বিশ্বের নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। এটা বঙ্গবন্ধুর আন্তরিকতা ও দৃঢ়তার প্রতিফলন।”

তিনি 🐼বলেন, “বঙ্গবন্ধু একটা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশের স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন যত🌟দিন বাস্তবায়ন হবে না ততদিন ঘুম হারাম। ২০৩০ সালের মধ্যে আমরা দারিদ্র্যমুক্ত দেশ গড়ব।”

এ সময় তিনি বঙ্গবন্ধু ও তার আদ🌌র্শকে জানার পাশাপাশি তার জীবনী෴ পড়া ও তার লেখা বই পড়ার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

সভায় বিশেষ ♋অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পা💞দক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, “ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত করতে হবে। যাতে অন্যরা অনুপ্রাণিত হয়। বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছেন। আর তার মেয়ে বাংলাদেশকে উন্নত বিশ্বের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।”

মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সඣাধারণ সম্পাদক রাহেল সিরাজের পরিচালনায় সভꦇায় সিলেট ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা বক্তব্য দেন।

Link copied!