• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোহিঙ্গা শিবির পরিদর্শনে জাতিসংঘের বিশেষ দূত


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২, ০৬:১২ পিএম
রোহিঙ্গা শিবির পরিদর্শনে জাতিসংঘের বিশেষ দূত

কক্সবাজারের রোহিঙ্🦩গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাতিসংঘের মিয়ানমারবিষয়ক বিশেষ দূত মিস নোয়েলিন হেজার।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১টার দিকে তিনি রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান বলে জানিয়েছেন 𝓀কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশনার শাহ রেজওয়ান হায়াত।

পরিদর্শন টিমের সঙ্গে থাকা কক্সবাজার শরণার্থী🐻 ত্রাণ ও প্রত্যাবাশন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, জাতিসংঘের মিয়ানমারবিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেজার ৪ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলসহ উখিয়ার কুতুপালং আশ্রয় ক্যাম্পে পৌঁছে দুপুর ১টার দিকে কুতুপালং ৪ নম্বর ক্যাম্পের আশ্রিতদের রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করেন।

পরিদর্শনকালে নোয়েলিন🌄 হেজার ইউএনএইচসিআর, ডব্লিউএফপি, আইওএম’র চ📖লমান কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি রোহিঙ্গা নারী, যুব প্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

বুধবার (২৪ আগস্ট) সকালে কক্সব🐷াজার শহরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ শরণার্থী ব্যবস্থাপনায় নিয়োজিত সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে নোয়েল🌺িন হেজারের বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে বলেও জানান শামসুদ দৌজা নয়ন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বাংলাদেশে রোহিঙ্গা ঢলের ৫ বছর পূর্ণ হবে। এর ঠিক দুদিন আগে জাতিসংঘের মিয়ানমারবিষয়ক বিশেষ দূত মিস নোয়েলিন হেজারের ক্যাম্প পরিদর্শন প্রত্যাবাসনে ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন নিজ দেশে ফিরতে ইচ্ছুক সাধারণ রোহিঙ্গারা। 
বুধবার সরকারের উচ্চ পদস্থদের সঙ্গে বৈঠকর পর কী সুবাতাস আসে সেদ🎃িকেই নজর রাখছেন রোহিঙ্গা নেতারা,ꦛ এমনটি জানিয়েছেন কুতুপালং মধুরছরার মাঝি মৌলভি আবদুর রহিম।

Link copied!