• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পালানোর সময় ৭ রোহিঙ্গা আটক


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০৪:৩৯ পিএম
পালানোর সময় ৭ রোহিঙ্গা আটক

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়া নারী-শিশুসহ সাত রোহিঙ্গাকে সুবর্ণচর ℱউপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আটক করা হয়েছে।

আটকরা হলেন ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭০ নং ক্লাস্টারের নূর বেগম (২১), খায়রুল আলামিন (২), সাইদুল আমিন (২৫),  ৭৩ নং ক্লাস্টারের এরফান উল্যাহ (২২), কুলসুম (২০) ও রবিওউল হাসান (২)।  

শনিবার (৬ আগস্ট) সকাল ১০টার দিকে চরজব☂্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ রোহিঙ্গা আটকের সত্෴যতা নিশ্চিত করেছেন।

এর আগে, শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১১টার দিকে 🌳উপজেলার ৮ নং মোহাম্মদপুর ꦺইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করেন। খবর পেয়ে রাত ২টা ১০ মিনিটের দিকে চরজব্বর থানা-পুলিশ তাদের থানায় নিয়ে যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাত রোহিঙ্গা একসঙ্গে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে ভাসানচর থেকে দালালের মাধ্য💮মে পালিয়ে আসে। দালাল চক্র কৌশলে তাদের সুবর্ণচর উপজেলার চর আলাউদ্দিন এলাকায় নামিয়ে দিয়ে পালিয়ে যায়। এরপর শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার চর আলাউদ্দিন এলাকায় সাত র⭕োহিঙ্গা বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতে থাকে। স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে।

একপর্যায়ে তারা রোহিঙ্গা বলে স্বীকার করে এবং ভাসানচর থেকে পালিয়ে আসে বলে জানায়। পরে ব♋িষয়টি চরজব্বার থানায় জানানো 🐼হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

দেবপ্রিয় দাশ আরও 🌺বলেন, “শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার ৮ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে তাদের আটক করা হয়। রাতেই পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। সাতজনকে থানায় রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!