• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মিরসরাই ট্র্যাজেডি

গেটম্যান ও চালককে দায়ী করে প্রতিবেদন


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০৩:১৮ পিএম
গেটম্যান ও চালককে দায়ী করে প্রতিবেদন

চট্টগ্রামে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কার ঘটনায় গেটম্যান🔯 ও মাইক্রোবাসচালককে দায়ী করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মুহম্মদ আবুল কালাম চৌ🎶ধুরীর কাছে পাঁচ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে প্রধান 💟করে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত প্রতিবেদন জমা🐭 দেওয়ার বিষয়টি নিশ্চিত করে আনসার আলী বলেন, “কাদের কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।”

আবুল কালাম চৌধুরী বলেন, তদন্ত কমিটি দুর্ঘটনার জন্য গেটম্🌞যান ও গাড়িচালককে দায়ী করেছে। গেটম্যান সাদ্দাম দুর্ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত থাকার বিষয়টি প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন।

গেটম্যান সাদ্দাম বর্তমানে কারাগারে 𝓡আছেন এবং মাইক্রোবাসচালক গোলাম মোস্তফা দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত🌠 হন।

২৯ জুলাই (শুক্রবার) দুপুরে চট্🌺টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় পর্যটকবাহী মাইক্রোবাসের ১১ যাত্রী নিহত হয়েছেন।

চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত খৈয়াছড়া ঝরনা দেখে মাইক্রোবাসে করে ফিরছিলেন কয়েকজন। মিরসরাইয়ের বড়তকিয়া এলাকার লেভেল ক্রসিংয়ে আসার পর রেললাইন পার হতে গেলে একটি ট্রেন মাইক্෴রোটিকে ধাক্কা দেয়। ট্রেনটি ধাক্কা দেওয়ার পর মাইক্রোবাসটিকে প্রায় এক কিলোমিটার ঠেলে নিয়ে যায়। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন জানান, মাইক্রোবাসে ১৩ যাত্রী ছিলেন। তারা খৈয়াছড়া ঝর♒না দেখে ফেরার সময় দুর্ঘটনার শিকার হন। এতে ঘটনাস্থলেই ১১ জন নিহত হন।

খৈয়াছড়া ঝরনা ক্রসি💎ংয়ে দায়িত্বরত গেটম্যান সাদ্দাম হোসেনকে ওইদিন বিকেলেই আটক করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রা꧒ম রেলওয়ে থানার ওসি মো. নাজিম উদ্দিন বলেছিলেন, “জিজ্ঞাসাবাদের জন্য গেটম্যান সাদ্দাম হোসেনকে আটক করা হয়েছে। স💫ে এই গেটের দায়িত্বে ছিল। এ ঘটনায় নিয়মিত মামলা হবে।”

আনসার আলী বলেছিলেন, “ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ওই লেভেল ক্রসিং পার হওয়ার মুখে খৈয়াছড়াগামী একটি পর্যটকবাহী মাইক্রোবাস লাইনে উঠে পড়ে। ধাক্কা লাগার পরই মাইক্রোবাসটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায়, ওই ♑অবস্থায় মাইক্রোবাসটিকে প্রায় ১ কি꧑লোমিটার পথ ছেঁচড়ে নিয়ে থামে ট্রেন।”

Link copied!