• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আবারও চাকরি হারালেন রোনালদোদের সাবেক কোচ সান্তোস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১২:৪৯ পিএম
আবারও চাকরি হারালেন রোনালদোদের সাবেক কোচ সান্তোস
ছবি: সংগৃহীত

পর্তুগালকে ২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়ন করেছিলেন ফার্নান্দো সান্তোস।ไ এ🦩রপর তার হাত ধরেই উয়েফা নেশন্স লিগের শিরোপাও ঘরে তোলে পর্তুগিজরা। কাতার বিশ্বকাপেও তার অধিনেই খেলতে যায় ক্রিস্টিয়ানো রোনালদোরা। কিন্তু কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিপক্ষে পর্তুগাল হেরে আসর থেকে বিদায় নিলে চাকরি হারাতে হয় সান্তোসকে। এরপর অবশ্য তাকে বেশিদিন বসে থাকতে হয়নি। কিছুদিনের মধ্যেই পোল্যান্ডের কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। কিন্তু সে চাকরিও এবার হারাতে হলো সান্তোসের।

২০২🐓৪ ইউরো বাছাই পর্বে বাজে ভাবে শুরু করেছে পোল্যান্ড। যার জন্য কোচ ফার্নান্দো সান্তোসকে চাকরি হারাতে হয়েছে। মাত্র ৯ মাস আগে সিআরসেভেনদের চাকরি ছেড়ে রবার্ট লেভানদোভস্কিদের কোচের দায়িত্ব নিয়েছিলেন এই পর্তুগিজ। বুধবার (১৩ সেপ্টেম্বর) তাকে কোচের পদ থেকে সরিয়ে দেয় পোল্যান্ড সকার ফেডারেশন।

এক বিবৃতিতে ফেডারেশনের প্রেসিডেন্ট সেজারি কুলেসজা বলেন, “আমাদের জাতীয় দলের সঙ্গে কাজ করায় কোচ সান্তোসকে আ𝐆মি ধন্যবাদ জানাতে চাই এবং আমি তার পরবর্তী চ্যালেঞ্জের জন্য শুভকামনা জানাচ্ছি।”

২০২৪ ইউরো বাছাই পর্বে পাঁচ দলের গ্রুপে চার নম্বরে অবস্থান করছে পোল্যান্ড। যার 🍸জন্য ইউরোর মূলপর্বে দেশটির খেলার সম্ভাবনা ক্ষিণ হয়ে দাঁড়িয়েছে। লেভানদোভস্কিদের ইউﷺরো খেলতে হলে সেরা দুইয়ে থেকে বাছাইপর্ব শেষ করতে হবে। আলবেনিয়া, চেক প্রজাতন্ত্র, মলদোভা ও ফারো আইল্যান্ডকে নিয়ে গঠিত গ্রুপ ‘ই’ সহজই মনে করা হচ্ছিল। কিন্তু এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে পোলিশরা। দলের সেরা তারকা লেভানদোভস্কি এখন পর্যন্ত ৩ গোল করলেও দলের ভাগ্য গড়ে দিতে পারেননি।

বাছাইপর্বের পরবর্তী ম্যাচ🍎ে ফারো আইল্যান্ডের মুখোম൲ুখি হবে পোল্যান্ড। ফিফার পরবর্তী উইন্ডোতে ১২ অক্টোবর ম্যাচটি মাঠে গড়াবে। এই সময় লেভাদোভস্কিদের নতুন কোচকে হচ্ছে সেটা এখনও জানা যায়নি।

Link copied!