• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কেন্দ্রীয় চুক্তি বাতিল করেও বিশ্বকাপে খেলার আশা জেসন রয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০১:৩৩ পিএম
কেন্দ্রীয় চুক্তি বাতিল করেও বিশ্বকাপে খেলার আশা জেসন রয়ের

মার্কিন যুক্তরাষ্ট্রে ১৩ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ। চলবে ৩০ জুলাই পর্যন্ত। ক্রিকেটের আ🍸সন্ন মৌসুমে খেলার জন্য ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটার জেসন রয় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে তার কেন্দ্রীয় চুক্তি বাতিল করবেন বলে ধারণা করা হয়েছিল। অবশেষে আশঙ্কাই সত্যি হয়েছে।

লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স দল আশা করছে বিশ্বকাপজয়ী ওপেনার তাদের সঙ্গে দুই বছরের চুক্তি করবেন। 𒅌যদি তিনি দলের সাথে চুক্তিতে সই করেন তবে এই ওপেনার ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর জন্য ইংল্যান্ড দলে তার জায়গা হারানোর ঝুঁকিতে পড়বেন। তবে ক্রিকেটার আশা করছেন তিনি দলের সঙ্গে থাকতে পারবেন।

৩১ বছর বয়সী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের প্রথম সদস্য যিনি সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে ফোকাস করার জন্য তার কেন্দ্রীয় চুক্তি বাতিল করলেন। তিনি ই꧃সিবির সাথে কেন্দ্রীয় চুক্তির সাথে ছিলেন এবং এই বছরের অক্টোবর পর্যন্ত খেলোয়াড়দের সময়সূচির উপর বোর্ডের নিয়ন্ত্রণ থাকবে।

ডানহাতি ব্যাটার ইংল্যান্ডের ২০১৯ সালের ঘরের মাঠে বিশ্বকাপজয়ী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। প্রতিযোগিতা চলাকালীন আটটি ম্যাচে তিনি ৬৩.২৯ গড় এবং ১১৫.৩৬ স্ট্রাইক রেটসহ ৪৪৩ রান করেন। অথচ তার বাজে পারফরম্যান্সের কারণে তাকে ২০২২ সালে অস্ট্রেলিয়ায়🍸 টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ দেওয়া হয়েছিল।

জেসন রয় কেন্দ্রীয় চুক্তি বাতিলের প্রসঙ্গ💫ে বলেন, "ইংল্যান্ডের হয়ে আরও দীর্ঘ সময় খেলার আশা রাখি আমি। ইংল্যান্ডের সূচির সঙ্গে এই লিগের খেলা সার্ঘষিক হচ্ছে না, তাই কেন্দ্রীয় চুক্তিবি❀হীন এক সংস্করণের ক্রিকেটার হিসেবে আমি এই টুর্নামেন্ট খেলার সুযোগ নিতে চাই।"

Link copied!