• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বকাপের পর প্রথম হারের স্বাদ পেল আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০১:০৯ পিএম
বিশ্বকাপের পর প্রথম হারের স্বাদ পেল আর্জেন্টিনা
আর্জেন্টিনাকে হারাল উরুগুয়ে। ছবি : সংগৃহীত

দারুণ ছন্দে ছিল আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়নরা জিততে ছিল একর পর এক ম্যাচ। বিশ্বকাপে সেই প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের হর আর 𒁃কোনো পরাজয়ের মুখ দেখতে হয়নি তাদের। অবশেষে তাদের হারের তিক্ত স্বাদ দিল উরুগুয়ে। আগের ম্যাচে ব্রাজিলকে হারানো লা সেলেস্তে এবার বিশ্বচ্যাম্পিয়নদের হারাল ২-০ গোলে। ম্যাচে উরুগুয়ের হয়ে গোল দুইটি করেন রোনাল্ড আরাউজো এবং ফর্মের তুঙ্গে থাকা দারউইন নুনেজ।

বিশ্বকাপে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষ দল আর্জেন্টিনা। আর বর্তমান চ্যাম্পিয়নরা যে ঘরের মাঠে কতটা ভয়ঙ্কর তা সবারই জানা। বিশ্বকাপ বাছাই𒈔পর্বে টানা চার জয়ে টেবিলের শীর্ষে থাকা মেসির আর্জেন্টিনাকেই কিনা হারিয়ে দিল উরুগুয়ে। ঘরের মাঠে স্বাগতিক আর্জেন্টিনার সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করে যায় উরুগুয়ে। তবে, বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা সব দিক থেকে এগিয়ে ছিল সফরকারীদের চেয়ে। তারপরও হারের স্বাদ পেতে হয়েছে তাদের। বল দখল-গোল মুখে শট সব জায়গায় ছিল আলবেসিলেস্তেদের আধিপত্য।

উরুগুয়ে ফুটবলার।

বল দখল এবং আক্রমণে লি🌄ওনেল মেসির দল এগিয়ে থাকলেও, গোল করে ম্যাচে এগিয়ে যায় উরুগুয়ে। প্রথম হাফ শেষ হওয়ার চার মিনিট আগে গোল করেন উরুগুয়ের ডিফেন্ডার রোনাল্ড আরাউজো। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণ এবং বল দখলের ধারা বজায় রাখে আর্জেন্টিনা। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পেলেন না মেসিরা।  গত এক মাসে কোনো ম্যাচ না খেলা মেসি এদিন কিছু সময়ের জন্য জ্বলে উঠেছিলেন। তবে উরুগুয়ের ডিফেন্স ভাঙতে পারেননি অষ্টম ব্যালন ডি‍‍`অর জয়ী এই ফুটবলার।
ম্যাচের ৮৭ মিনꦐিটে আর্জেন্টিনার হার নিশ্চিত করেন ফর্মের তুঙ্গে থাকা উরুগুয়ের স্ট্রাইকার দারউইন নুনেজ। শেষ পর্যন্ত আর গোল না হলে আর্জেন্টিনাকে হারিয়ে মুখে হাসি নিয়েই মাঠ ছাড়ে মার্সেলো বিয়ালসার দল উরুগুয়ে।

উরুগুয়ের বিপক্ষে হার আর্জেন্টিনার টেবিলের কোনো অবস্থার পরিবর্তন হয়নি। ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে মেসির দল। আর ব্রাজিলের পর আꩲর্জেন্টিনাকে হারানোর পর টেবিলের দুই নম্বর স্থানটা আরও শক্ত করল উরুগুয়ে। ৫ ম্যাচে তাদের পয়ꦚেন্ট ১০।

Link copied!