• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আফগানদের স্বপ্নরথ থামিয়ে ফাইনালে দ. আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৮:৪৮ এএম
আফগানদের স্বপ্নরথ থামিয়ে ফাইনালে দ. আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনা๊লেই থেমে গেল আফগানিস্তানের স্বপ্নরথ। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৭ জুন) সকালে দক্ষিণ আফ্রিকার কাছে ৯ উইকেটে হ🌳েরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন রশিদ খানেরা। অন্যদিকে দুর্দান্ত এই জয়ে প্রথমবারের মতো ফাইনাল নিশ্চিত করেছে প্রোটিয়ারা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে প্রেটিয়া বোলারদের তোপে𓃲র মুখে পড়ে ১১.৫ ওভারে ৫৬ রান করে অলআউট হয়ে যায় প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা আফগানিস্তান। জবাবে ৮.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৬০ রান করে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভার🍎েই কুইন্টন ডি কককে (৫) হারায় দক্ষিণ আফ্রিকা। তবে অন্য ওপেনার রেজা হেনড্রিকসকে নিয়ে ঠিকই জয় তুলে মাঠ ছাড়েন অধিনায়ক অ্যাডেইন মার্করাম। ১ ছয় ও 🍰৩ চারে সাজিয়ে অপরাজিত ২৯ রান করেন হেনড্রিকস। অন্যদিকে ২৩ রানে অপরাজিত ছিলেন মার্করাম।

এর আগে টস জিতে ব্য🦩াট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে আফগানিဣস্তান। দলের হয়ে দুই অংকে পৌঁছান একমাত্র ব্যাটার আজমতুল্লাহ ওমারজাই। তিনি করেন ১০ রান। তবে আফগান ইনিংসে সর্বোচ্চ রান ১৩ আসে অতিরিক্ত থেকে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে🐻 উইকেট নিয়েছেন মার্কো জানসেন ও তাবরেইজ শামসি। কাগিসো রাবাদা ও অ্যানরিচ নর𒈔্টেজ নিয়েছেন দুইটি করে উইকেট।

 

Link copied!