• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিফা বিশ্বকাপ ট্রফির অপেক্ষায় বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৫:০২ পিএম
ফিফা বিশ্বকাপ ট্রফির অপেক্ষায় বাংলাদেশ
ছবি সংগৃহীত

আগামী নভেম্বর-ডিসেম্বরে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত হবে এবারের ফিফা বিশ্বকাপ। মূল পর্বে জায়গা করে নিতে না পারলেও দেশের অলিতে গলিতে বিশ্বকাপকে ঘির🔯ে উন্মাদনার কমতি থাকে না। এসময় প্রিয় দল ও খেলোয়াড়কে সমর্থন দিতে দেখা যায় বাংলাদেশের ফুটবলপ্রেমীদের।

মধ্যপ্রাচ্যের দেশটিতে বিশ্বকাপের আগে এই উৎসবের পালে হাওয়া দিতে দীর্ঘ ৯ বছর আবারও বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপের ট্রফি। এই ট্রফি ঢাকায় থাকবে প্রায় আড়াই দিন বা ৬০ ঘণ্টার 🦩বেশি। তবে ট্রফির কর্মসূচি রয়েছে ৩৬💫 ঘণ্টার।

আগামীকাল বুধবার (৮ জুন) বাংলাদেশ সময় সকাল ১০টা ৪৫ মিনিটে বাংলাদেশে এসে পৌঁছাবে বিশ্বকাপের ট্রফি। রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও ♒কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ ক💞রবেন।

জানা গেছে, ট্রফিটি বিমানবন্দর থেকে সরাসরি হোটেল র꧃েডিসন ব্লুতে নিয়ে যাওয়া হবে। এরপর বিকেল ৪টায় রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে এটি। পরে দিনের শেষ কর্মসূচিতে সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে যাবে ট্রফিটি।

বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিন রেডিসন ব্লুতে বেলা সাড়ে ১ꦇ১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশেষ ব্যক্তিদে🗹র ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। তারপর বিকেল ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট।

কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‍্যাডিসনে। তবে স𝕴েদিনই অর্থাৎ বৃহস্পতিবারই ট্রফিটি বাংলাদেশ ত্যাগ করবে না। শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি থাকবে বাংলাদেশে। তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনো কর্মসূচি নেই।

পরে বাংলাদেশ থেকে ট্রফিটি চলে যাবে পূর্ব তিমুর এবং এভাবেই শেষ হবে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ। এবার ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এ ট্রফি। এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে দুদিনের জন্য๊ বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি।

Link copied!