• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কক্সবাজারে ২০ একর জমি পেয়েছে বাফুফে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩০, ২০২২, ০৭:০৬ পিএম
কক্সবাজারে ২০ একর জমি পেয়েছে বাফুফে
ছবি সংগৃহীত

বা🐲ংলাদেশে ফুটবলের উন্নয়নে একটি অত্যাধুনিক ট্রেনিং সেন্টার নির্মানে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছিল ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এজন্য অনেকদিন যাবত জমি খুঁজছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। অবশেষে কক্সবাজারের খুন🅠িয়াপালংয়ে বন ও পরিবেশ মন্ত্রণালয় ৭ জুন বাফুফের অনুকূলে ২০ একর জমি বরাদ্দ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

বৃহস্পতিবার (৩০ জুন) বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এই তথ্💝য নিশ্চিত করেছেন। তিনি আরও জানিয়েছেন, সহসাই তারা আনুষ্ঠানিকভাবে জমি বুঝে পাবেন।

ফিফার আশ্বাস পাওয়ার পর থেকেই বাফুফে ও জাতীয় ক্রীড়া পরিষদ কক্সবাজারের খুনিয়াপালং ছাড়াও টেকনাফের সাবারাং, রামুর ক্রুসকুল ও জুয়ারিনালা꧑ নামক এলাকায় জমির সন্ধান করছিল। কিন্তু জমি সংক্রান্ত সমস্যার সমাধান হচ্ছিল না।

ফলে গত ডিসেম্বরের মধ্যে ফিফা জমি বরাদ্দের নিশ্চয়তা চাইলেও 𒐪বাফুফে তা দিতে ব্যর্থ হয়। অবশেষে নির্ধারিত সময়ের ৬ মাস পর বাফ💧ুফে বরাদ্দ পেয়েছে বহুল প্রতিক্ষীত সেই জমি।

আবু ন🌌াইম সোহাগ আরও বলেন, ফুটꦜবলের সব ধরনের সুযোগ-সুবিধা রেখে এই ২০ একর জায়গার ওপর ফিফা অত্যাধুনিক একটি টেকনিক্যাল সেন্টার নির্মাণ করবে। তবে কি নামে এই টেকনিক্যাল সেন্টার হবে, তা বাফুফের পরবর্তী নির্বাহী কমিটির সভায় ঠিক হবে।

বাফুফে আনুষ্ঠানিকভাবে জমি বুঝে পাওয়ার পর ফিফার কাছে প্রয়োজনীয় কাগজ-পত্র জমা দিবে। এরপর 💞ফিফা টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে টেকনিক্যাল সেন্টারটি তৈরির জন্য ৩ থেকে সাড়ে ৩ মিলিয়ন মার্কিন ডলার দেবে।

টেকনিক্যাল সেন্টারটি কেমন হবে? এই প্রশ্নে বাফুফে সাধারণ সম্পাদক জানিয়েছেন, ‘ফুটবলের আধুনিক সব সুযোগ-সুবিধা 💟থাকবে এই সেন্টারে। এটা তৈরির🅺 পর জাতীয় ফুটবল দলের অন্য কোথায় অনুশীলন করতে হবে না। এখানে সব সুযোগ-সুবিধা নিয়ে জাতীয় দল অনুশীলন করতে পারবে। বিভিন্ন বয়সভিত্তিক দলের আবাসিক অনুশীলনের ব্যবস্থাও থাকবে এখানে।’

Link copied!